টাইমস অব ইন্ডিয়ার বর্ষসেরা একাদশেও সাকিব

হাওর বার্তা ডেস্কঃ দুর্দান্ত একটা বছর কাটালেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বছরজুড়ে দারুণ নৈপুণ্য দেখিয়ে ইতোমধ্যে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান ও ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট দলে জায়গা করে নেন তিনি। এই দুটি একাদশেই তার সঙ্গে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে এবার ভারতীয় গণমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার টেস্ট একাদশে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে স্থান পেলেন সাকিব।
গত বছরের শুরুতেই নিউজিল্যান্ড সফরে গিয়ে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পান সাকিব। মুশফিককে সঙ্গে নিয়ে গড়েন ৩৫৯ রানের জুটি। শ্রীলঙ্কার মাটিত নিজেদের শততম টেস্টে জয় জিতে নেয় টাইগাররা। সেখানেও সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ে দারুণ অবদান রাখেন তিনি। এরপর দেশের মাটিতে একরকম সাকিবের উপর ভর করেই শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারায় বাংলাদেশ। ৮৪ রানের ইনিংস খেলার পাশাপাশি দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট তুলে সাকিব। গত বছর ৭ টেস্টে ৪৭ দশমিক পাঁচ শূন্য গড়ে ৬৬৫ রান করার পাশাপাশি ২৯ উইকেট নেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
বর্ষসেরা টেস্ট একাদশ: ডিন এলগার, ডেভিড ওয়ার্নার, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, নাথান লায়ন ও জেমস অ্যান্ডারসন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর