প্রতিটা নির্বাচনই সুষ্ঠু কমিশনার বলেছেন কবিতা খানম

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, এই কমিশনের সবচেয়ে বড় কাজ নির্বাচন। আমরা প্রতিটা নির্বাচনই সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্যভাবে করতে চাই। যাতে নির্বাচন আর বিতর্কিত না হয়।

কবিতা খানম বলেন, আমরা দায়িত্ব গ্রহণের পর অনেকগুলো নির্বাচন অনুষ্ঠান করেছি। যার মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অন্যতম। আমরা চাই রংপুর সিটি করপোরেশন নির্বাচনকেও ঠিক এভাবেই সুষ্ঠু এবং সবার কাছে গ্রহণযোগ্য করে তুলতে। এই কমিশনের আমরা প্রত্যেকটা সদস্যই এ ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছি যাতে প্রতিটা নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য উপায়ে করতে পারি।

তিনি আজ সকালে গাজীপুর সিটি করপোরেশন এলাকায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইসি বলেন, এই নির্বাচন কমিশন শপথ গ্রহণের পর থেকে তাদের প্রতি অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য কাজ করে যাচ্ছে। এ কমিশনের নিয়ন্ত্রণে থাকা সবকটি অনুবিভাগই কমিশনের কাজ সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সহযোগিতা করে আসছে। এই কমিশন ইতোমধ্যে অনেকগুলো নির্বাচন অনুষ্ঠান করেছে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে সিটি করপোরেশন নির্বাচনের শুভ সূচনা করেছে এবং প্রশ্নের ঊর্ধ্বে থেকে এই নির্বাচনটা সার্বিকভাবে গ্রহণযোগ্যে হয়েছে। সামনে রংপুর সিটি করপোরেশন নির্বাচন নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সবধরনের পদক্ষেপ গৃহিত হয়েছে।

কবিতা খানম বলেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্র নাগরিকের পরিচয়বাহী আধুনিক পরিশীলিত একটি ডিজিটাল ডকুমেন্ট। বর্তমান বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এটি প্রস্তুত করা হয়েছে। এ পরিচয়পত্র একটি বহনযোগ্য দলিল, যা নাগরিকদের পরিচয় নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় ও সামাজিক সেবা-সুবিধা প্রদান তথা সুশাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে নিশ্চয়তা প্রদান করতে মুখ্য ভূমিকা পালন করবে। দ্রুততার সঙ্গে যাতে এ কার্ড সব ভোটারের হাতে তুলে দিতে পারা যায়, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ সেই লক্ষ্যে প্রচুর পরিশ্রম করে যাচ্ছে।

তিনি জানান, সিটি করপোরেশনগুলোতে এ কার্ড সরবরাহের পর জেলা পর্যায়ে সরবরাহের পদক্ষেপ গৃহিত হচ্ছে। বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম তারিখে ৩৭টি জেলায় একযোগে এই পরিচয়পত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠিত হবে।

ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কেএম রাহাতুল ইসলাম, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ। স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিষয়ক উপস্থাপনা করেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান।

পরে প্রধান অতিথি কয়েকজন বিশিষ্ট নাগরিকের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর