দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো ছিল বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিশ্বের বুকে বাংলাদেশ উন্নয়নের রোলমডেল। বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে দেশকে বিশ্বে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে।

স্পিকার ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৫ উপলক্ষে ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা সমিতি আয়োজিত “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

স্পিকার বলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো ছিল বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, শোষণ ও বৈষম্যহীন সমাজ ব্যবস্থার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক যেকোন ধরণের শোষণের বিপক্ষে তিনি ছিলেন সোচ্চার।

অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।

ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা সমিতির সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহাম্মদ ফারুক খান বক্তব্য রাখেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাড. উম্মে রাজিয়া কাজল বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর