সরকারের ধারাবাহিকতা রক্ষা প্রয়োজন

হাওর বার্তা ডেস্কঃ সরকারের ধারাবাহিকতায় অনেক জনসমস্যার সমাধান হয়েছে। উন্নয়নে সরকারের এ ধারাবাহিকতা রক্ষা করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) অডিটোরিয়ামে “বিশ্ব মান দিবস-২০১৭” উপলক্ষে আলোচনা সভায় মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএসটিআইকে নগর উন্নয়নে সহযোগিতা কাজ করতে হবে। উন্নয়নে সহযোগিতা করার জন্য আমরা একাধিক পরিকল্পনা গ্রহণ করেছি। কেমিক্যাল ইন্ডাস্ট্রি-লাইট ইঞ্জিনিয়ারিংকে রাজধানী থেকে সড়িয়ে নেয়া হবে। ট্যানারি শিল্পের মতো বিসিকের সহযোগিতায় আলাদা অঞ্চল করে ঢাকা থেকে বিভিন্ন শিল্প সড়িয়ে নেয়া হবে বলেও জানান মন্ত্রী।

আমু আরও বলেন, নগরের যানজট সমস্যার জন্য মূলত আমরা সবাই দায়ী। পৃথিবীতে এমন কোনো দেশ নেই যেখানে যাটজট নেই। যাটজটের বিষয়ে বদনাম হচ্ছে শুধু আমাদের।

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, নান্দনিক নগরায়ন বা স্মার্ট নগর করতে হলে আমাদের চিন্তা-ভাবনার পরিবর্তন করতে হবে। আধুনিক চিন্তা করতে হবে।

বৃষ্টির কারণে দক্ষিণের রাস্তা-ঘাট সংস্কারে বিলম্বের কথা উল্লেখ করে মেয়র বলেন, আমাদের মৌলিক সমস্যা এখনও রয়ে গেছে। সমস্যা সমাধনের চেষ্টা করছি। ২০১৮ সালের মাঝামাঝিতে পুরান ঢাকার চেহারা পাল্টে যাবে। অনেক কিছুই ডিজিটাল ও আধুনিকায়ন করা হবে। তখন পুরান ঢাকা দেখার জন্য সবাইকে অগ্রীম দাওয়াত দিলেন মেয়র।

বিএসটিআইয়ের মহাপরিচালক সাইফুল হাসিবের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর