রোহিঙ্গা ঠেকাতে চেকপোস্টে তল্লাশি অব্যাহত

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমারের রাখাইনে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সারাদেশে ছড়িয়ে পড়া ঠেকাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর দু’টি স্থানে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

ফেনী বাইপাস অংশের বিসিক রাস্তার মাথা সংলগ্ন স্থানে, অপরটি লালপুল নামক স্থানে। এ ক্যাম্পে দায়িত্বরত পুলিশ সদস্যরা কক্সবাজার-চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী গাড়ি তল্লাশী অব্যাহত রেখেছে।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, কক্সবাজার থেকে ছেড়ে আসা সন্দেহভাজন কয়েক যাত্রীবাহি বাস থামিয়ে পুলিশ চেক করছে। যাত্রীদের কিছুটা বিলম্ব হলেও তারা এতে সন্তুষ্ট।

আবুল হাসেম নামে এক যাত্রী জানান, রোহিঙ্গা ছড়িয়ে পড়া ঠেকাতে এই ধরনের তল্লাশি প্রশংসনিয় উদ্যোগ।

ফেনীর পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার জানান, সরকারের সিদ্ধান্ত অনুযায়ি দেশের বিভিন্ন জেলায় রোহিঙ্গারা যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এর অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিসিক রাস্তার মাথা ও লালপুলে ক্যাম্প স্থাপন করা হয়েছে।

তিনি আরো জানান, ফেনী মডেল থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও ট্রাফিক পুলিশের সমন্বয়ে প্রতিদিন তিনটি টিম দায়িত্ব পালন করবে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ক্যাম্পের কার্যক্রম অব্যাহত থাকবে। ফেনী জেলা পুলিশ দুটি চেকপোস্ট স্থাপন করেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর