চীনের ধনীর দুলালীদের একী কাণ্ড

হাওর বার্তা ডেস্কঃ তারা সুপার কার চালান। এক রাতে হাজার হাজার ডলার ব্যয় করেন কেবলমাত্র বিলাসিতা প্রদর্শনের জন্যে। এরা চীনের ধনীদের দ্বিতীয় প্রজন্ম বলে পরিচিত লাভ করছে। এমনকি চীনের প্রেসিডেন্ট জি শিনপিং এই তরুণ প্রজন্মকে লাগাম দেওয়ার চেষ্টা করছেন। ধনীদের ছেলে-মেয়েদের জীবনযাপন জনসমক্ষে আনা বা রিয়েলিটি টিভি শো করা ইত্যাদি বিষয়ে কঠোর হচ্ছেন প্রেসিডেন্ট। কিন্তু সোশাল মিডিয়ায় চীনের ধনীর দুলালীদের কাণ্ড-কারখানা ঠিকই নিয়মিত দেখছেন মানুষ।
সিয়ান ভিভি ২১ বছর বয়সী এক ধনীর কন্যা। ইন্সটাগ্রামে তার ফলোয়ার ৭০ হাজার ৫০০। তার বিলাসী জীবনের ছবি নিয়মিত দেন সোশাল মিডিয়ায়। বন্ধুদের নিয়ে দামি ইয়টে চড়ে ভ্রমণের ছবিও দিয়েছেন। ম্যাকাউয়ে ৬০ হাজার ডলার মূল্যের পেরিয়ার জুয়েট বেলে এপোকিউয়ের ১২টি বোতলের ছবিও দেন।

তেমনই একজন ক্রিস্টিনা লি। বন্ধুদের নিয়ে ব্যক্তিগত বিমানে চড়ে ঘোরার ছবি দিলেন ইন্সটাগ্রামে। তার দামি ব্যাগের সংগ্রহের ছবিও দেখেছেন মানুষ।

 ২১ বছর বয়সী ওয়েমি চো কম যান না। ইন্সটাগ্রামে তার ১৮ হাজার ১০০ ফলোয়ারের জন্যে তার বাড়িতে ব্যক্তিগত বিলাসী পণ্যের সংগ্রহের ছবি দিলেন। সেখানে বারবেরি, কেনজো, এজেন্ট প্রোভাকেচার এবং ডিওরের নানা পণ্য। নিজের ফেরারি ৪৮৮ গাড়িতে ভ্যানকুভারেও দেখা যায় তাকে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর