বঙ্গবন্ধুর সম্মান ক্ষুন্ন হয় এসব কর্ম থেকে বিরত থাকুন : ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না। জাতির পিতার শাহাদত দিবসে তাঁকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে কোনো ধরণের হীন মানসিকতাপূর্ণ কার্যক্রম করে জাতিকে বিভ্রান্ত না করার জন্য তিনি রাজনৈতিক ব্যক্তিদের প্রতি আহ্বান জানান।

জাতীয় সংসদভবন প্রাঙ্গণে গণপূর্ত ঠিকাদার কল্যাণ সমিতির উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এ আহ্বান জানান ।
গণপূর্ত ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি মোঃ আবু দায়েন মীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খালেদ মাহামুদ চৌধূরী এমপি বক্তব্য রাখেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে শুধু একটা নামকরণের মধ্যে সীমাবদ্ধ রাখলে চলবে না। তাঁর নামের সাথে জড়িয়ে আছে বাঙালির গৌরবময় স¦াধীনতার ইতিহাস। আমাদের সমস্ত কিছু উৎসর্গ করেও তাঁর রক্তের ঋণ আমরা শোধ করতে পারবো না। তাই বঙ্গবন্ধুকে নিয়ে কোনো ধরণের বিতর্কিত কাজ জাতি সহ্য করবেনা। তিনি বলেন, বঙ্গবন্ধু কোনো সাধারণ নাম নয়, শেখ মুজিব কোনো সাধারণ ব্যক্তি নয়। তাই বঙ্গবন্ধুর মতো একজন মহান মানুষের শাহাদত দিবসে কৃত্রিম জন্মদিন যারা পালন করছে তারা কান্ডজ্ঞানহীন ও অকৃতজ্ঞ। বাঙালি জাতি তাদের কোনোদিন ক্ষমা করবেনা। তিনি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা রেখে তাঁর মহান আর্দশে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকের হাতে নিহত সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর