অযোগ্য শিক্ষক নিয়োগ দিয়ে প্রতিষ্ঠান ধ্বংস করবেন না

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে। নতুন নতুন বিদ্যালয় ভবন নির্মাণ করছে, শিক্ষার্থীদের জন্য অবৈতনিক শিক্ষাসহ বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করছে।
বুধবার দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি এমপিওভূক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও বিদ্যালয় পরিচালনা কমিটির ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষক নিয়োগে ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া যাচ্ছে। একটি পদে চাকরির জন্য পাঁচ জনের কাছে টাকা নেওয়া হচ্ছে, চাকরি হচ্ছে একজনের। আবার বেশি টাকার বিনিময়ে পাঠদানে অযোগ্য শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। এ অবস্থা চলতে দেওয়া যাবে না। এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন অযোগ্য শিক্ষক নিয়োগ দিয়ে প্রতিষ্ঠান ধ্বংস করবেন না।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল আসাদ মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর