বাংলাদেশ রোহিঙ্গাদের চাপ নিতে পারবে না

হাওর বার্তা ডেস্কঃ আইনমন্ত্রী আনিসুল হক বলেছন, বাংলাদেশ একটি ছোট দেশ। এতো রোহিঙ্গার চাপ বাংলাদেশ নিতে পারবে না। তবে তাদের ওপর যে অত্যাচার করা হচ্ছে সেটি আগে বন্ধ করতে হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে জেলার আখাউড়া উপজেলার ধলেশ্বর গ্রামে আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ধলেশ্বর গ্রামের রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগার এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, আমরা বারবার বলেছি, রোহিঙ্গাদের ওপর যে অত্যাচার করা হচ্ছে সেটি আগে বন্ধ করতে হবে। রোহিঙ্গাদের তাদের ভিটে-মাটিতে ফিরিয়ে নিতে হবে। আমাদের যতটুকু আছে ততটুকু দিয়ে হয়তো কিছু সময় তাদের সাহায্য করতে পারব। কিন্তু সারাজীবন ধরে তাদের রেখে দেয়ার শক্তি আমাদের নেই। আমরা রাখতে পারব না।

তিনি আরও বলেন, আমি বিশ্ব নেতৃবৃন্দের কাছে আহ্বান জানাই আপনারা রোহিঙ্গাদের দিকে তাকান। তাদেরকে রাখাইন রাজ্যে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য মিয়ানমার সরকারকে আপনারা বাধ্য করেন।

রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা আকছির এম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামছুজ্জামান, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদিন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্কুল-মাদরাসা থেকে চলতি বছরের পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৬২ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর