শেখ হাসিনার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সহ্য করব না: সোহাগ

হাওর বার্তা ডেস্কঃ স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আর কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না বলে ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। বিচার অঙ্গনের সর্বোচ্চ চেয়ারে বসে পাকিস্তানের উদাহরণ টানায় প্রধান বিচারপতি জাতির সঙ্গে বেইমানি করেছেন বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন সোহাগ। শোকাবহ আগস্ট উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী  কামরুল ইসলাম।

প্রধান বিচারপতির উদ্দেশ্যে ছাত্রলীগ সভাপতি বলেন, আপনি কোথায় লেখাপড়া করেছেন তা আমরা জানি। আর সে জন্যই হয়তো বাংলাদেশের জন্মের ইতিহাস ও বঙ্গবন্ধুর অবদান আপনি ভুলে গেছেন। বাংলাদেশ সম্পর্কে কথা বলতে হলে বাংলাদেশ ও ছাত্রলীগের ইতিহাস আপনাকে ভালভাবে জানতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে, ঢাবির ছাত্র-ছাত্রী সম্পর্কে জানতে হবে-তারা কী করতে পারে আর কী করতে পারে না।

সোহাগ আরও বলেন, আপনি দায়িত্বশীল চেয়ারে বসে বঙ্গবন্ধুকে নিয়ে, বাংলাদেশকে নিয়ে কটূক্তি করছেন। পাকিদের উদাহরণ টেনে এনে বাঙালি জাতির সঙ্গে বেঈমানি করছেন। আপনাকে সাবধান করে বলতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ চাইলে দুই মিনিটে আপনাকে পদত্যাগ করাতে বাধ্য করাতে পারে। তখন আপনি আদালত থেকে পালানোর পথ খুঁজে পাবেন না। কিন্তু আমরা আইন নিজের হাতে তুলে নিতে চাই না। আমরা চাই আপনি স্বেচ্ছায় পদত্যাগ করুন।

হল শাখা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমানের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক শাহেদ খানের সঞ্চালণায় এতে আরও বক্তব্য রাখেন, কবি জসিম উদ্দিন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রহমতউল্লাহ, ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি কাজী এনায়েত, মেহেদী হাসান রনি, সাংগঠনিক সম্পাদক বি এম এহতেশাম, ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর