ছেলের বাসায় এবার খালেদা জিয়ার জন্মদিন

হাওর বার্তা ডেস্কঃ  লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবার ছেলে তারেক রহমানের বাসায় জন্মদিন পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

লন্ডনের একটি সূত্র জানায়, ১৪ আগস্ট দিবাগত রাত ১২টা ১ মিনিটে বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় পারিবারিকভাবে জন্মদিন পালন করবেন খালেদা জিয়া।

বড় পরিসরে অনুষ্ঠানের কোনো আয়োজন না থাকলেও ঘরোয়াভাবে তারেক রহমানের বাসায় জন্মদিনের উৎসব পালনের প্রস্তুতি নেয়া হয়েছে।

চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে ছেলে তারেক রহমানের বাসায় অবস্থান করছেন সাবেক এ প্রধানমন্ত্রী। সেখানে অবস্থানের প্রায় তিন সপ্তাহ পর বাংলাদেশের স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাতে তাকে জনসম্মুখে দেখা যায়। ছেলে ও ছেলের বউকে সঙ্গে নিয়ে তাকে শপিং করতে দেখা যায়।

লন্ডনে অবস্থানরত বিএনপির এক নেতা নাম প্রকাশ না করে জানান, খালেদা জিয়ার জন্মদিন ঘিরে লন্ডনের নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাসের কমতি নেই। অনেকেই আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালনের পক্ষে থাকলেও লন্ডন বিএনপি এখনও এ বিষয়ে কোনো কর্মসূচি গ্রহণ করেনি।

এদিকে প্রতি বছরের মতো এ বছরও চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয় ও নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীরা জন্মদিন পালন করবেন কি না- সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সংগঠনের শীর্ষ এক নেতা এ প্রসঙ্গে বলেন, ম্যাডাম যেহেতু দেশে নেই তাই জন্মদিনের উৎসব না হওয়ার সম্ভাবনাই বেশি।

শোকের মাসে বিএনপি চেয়ারপারসনের জন্মদিন পালন নিয়ে রাজনৈতিক অঙ্গনে বিতর্ক রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে গত বছর জন্মদিন পালন করেননি সাবেক এই প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই চিকিৎসার উদ্দেশে লন্ডন যান বিএনপি চেয়ারপারসন। চিকিৎসার পাশাপাশি দলের ভবিষ্যৎ রাজনৈতিক কৌশল এবং একাদশ নির্বাচনে বিএনপির ভূমিকা নিয়ে ছেলের সঙ্গে পরামর্শ করবেন- এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। কোরবানির ঈদের পর তিনি দেশে ফিরে আসবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর