বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁ

বেঁচে থাকার জন্য আমাদের খাবারের প্রয়োজন। তবে এখনকার দিনে শুধু খেলেই হবে না। কেমনভাবে আমরা খাচ্ছি, সেটাও সমান গুরুত্বপূর্ণ। প্রিয়জন, বন্ধুবান্ধব, পরিবার সবাইকে নিয়েই আমরা বাইরে বেরিয়ে হোটেল-রেস্তরাঁয় খেয়ে থাকি। অনেক সময়ে ব্যস্ততার কারণেও আমাদের বাইরের খাবার খেতে হয়। এবং এতে আমরা একেবারে অভ্যস্ত হয়ে উঠেছি।
ফলে দেশের নানা প্রান্তে হোটেল ও রেস্তরাঁর ব্যবসা ফুলে-ফেঁপে উঠেছে। তবে জানেন কি পৃথিবীর কয়েকটি দেশে অমন কয়েকটি রেস্তরাঁ রয়েছে যেগুলিতে গেলে চোখ কপালে উঠবে আপনার। ভিতরের পরিবেশ অন্য সব রেস্তরাঁর চেয়ে আলাদা। কেমন সেসব রেস্তরাঁর চালচিত্র, দেখে নিন।
বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁকায়াবুকিয়া টাভের্ন, জাপান: জাপানিরা নতুন কিছু আবিষ্কারে সবসময়ই এগিয়ে থাকে। তবে শুধু সেখানকার মানুষই নয়, জীবজন্তুরাও কম বুদ্ধিমান নয়। জাপানের উৎসোনোমিয়াতে দুটি পোষা বাদর রয়েছে যারা ওই হোটেলে কর্মরত। হোটেলের মালিক এমনকী এটাও জানিয়েছেন যে বাদর দুটিতে নাকি কোনওদিনও ট্রেনিং দেওয়ার প্রয়োজন পড়েনি।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁআন্ডারওয়াটার রেস্টুরেন্ট, মালদ্বীপ : মাটির উপরে তৈরি বিল্ডিংয়ের কোথায় সাজানো রেস্তরাঁয় খেতে খেতে একঘেয়ে লাগছে। তবে এটা আপনাকে অন্যরকম অনুভূতি দিতে পারে। মালদ্বীপের সমুদ্রের ৫ মিটার নিচে হিলটন মালদ্বীপ রিসর্টে সমুদ্রের নিচে আস্ত একটা রেস্তরাঁ রয়েছে। তবে এতে একেবারে ১৪ জন করেই মাত্র বসতে পারেন।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁডার্ক রেস্টুরেন্ট, চীন : যা আমরা দেখি, তাই খেতে ইচ্ছে করে। এমন ধারণা এই হোটেলে গেলে ভেঙে যেতে পারে। এই হোটেলে গেলে একেবারে ঘুঁটঘুটে অন্ধকারে আপনাকে খাবার চেখে দেখতে হবে। এমনকী ওয়েটাররাও চোখে নাইট ভিশন গগলস পরে খাবার পরিবেশন করে।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁটয়লেট রেস্টুরেন্ট, তাইওয়ান: অভিনব এই হোটেলে সব খাবারই পরিবেশন করা হয় নানা ধরনের টয়লেট ফিটিংসের মধ্যে।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁটম্ব রেস্টুরেন্ট, ভারত : আহমেদাবাদের এই রেস্তরাঁয় খাবারের টেবলের মাঝে মাঝে মানুষের স্মৃতিসৌধ, কবর ইত্যাদি রয়েছে।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁনিনজা নিউ ইয়র্ক, নিউ ইয়র্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের এই রেস্তরাঁটি ১৫শ শতকের জাপানি সামন্তপ্রভুদের গ্রামের মতো করে সাজানো।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁডিনার ইন দ্য স্কাই, মনট্রিয়াল, কানাডা : একেবারে আকাশে উড়তে উড়তে এখানে আপনি সেরে নিতে পারেন লাঞ্চ বা ডিনার। মাটি থেকে ১৬০ ফুট উঁচুতে অবস্থিত এই রেস্তরাঁটি।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁদ্য বাবল রুম, ফ্লোরিডা : ১৯৭৯ সালে খুব ছোট আকারে এই রেস্তরাঁ খোলা হয়। এখন এটি তিনতলা জোড়া বিশাল রেস্তরাঁ। এই রেস্তরাঁর ভিতরের পরিবেশ যেমন অদ্ভুত তেমনই ওয়েটাররাও অদ্ভুত পোশাকে খাবার পরিবেশন করে।

বিশ্বের অদ্ভুত সব রেস্তোরাঁরেডউডস ট্রিহাউস, নিউ জিল্যান্ড : বাবুই পাখির বাসার মতো দেখতে এই রেস্তরাঁর বসার জায়গাগুলি মাটি থেকে ৩২ ফুট উঁচুতে অবস্থিত। সিঁড়ি দিয়ে অনেকটা উঠে এখানে পৌঁছতে হবে ডিনারের জন্য।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর