গোলাপের বইয়ের মোড়ক উম্মোচন করলেন মুহিত

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের ‘মুক্তিযুদ্ধ স্বাধীনতা ও বাঙালির ইতিহাস’ বইয়ের মোড়ক উন্মোচন করেছে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযুদ্ধ মিলনায়তনে বইটির মোড়ক উম্মোচন করেন তিনি।

অনুষ্ঠানে মুহিত বলেন, আমি চাকরি ছাড়ার পরে বিদেশে প্রথম তার (আব্দুস সোবহান গোলাপ) সঙ্গে দেখা হয়। পরিচয় জননেত্রী শেখ হাসিনার জন্য।

কিছুদিন আগে আমাকে প্রধান অতিথি হিসেবে এই বইয়ের মোড়ক উন্মোচনের জন্য যখন আমন্ত্রণ জানান হয়। আমি বইটি পাওয়ার আগেই তার আমন্ত্রণ গ্রহণ করি।

মুহিত বলেন, আমি বইটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছি। বইটি খুবই তথ্য বহুল। ৭টি চ্যাপ্টারে পাঁচশ’র অধিক পৃষ্ঠা আছে এতে। প্রাগৈতিহাস থেকে বাংলাদেশ সম্পর্কে জানা জাবে বইটি পড়লে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এত ব্যস্ততার মাঝেও গোলাপ বই লিখেছেন। এর জন্য তাকে ধন্যবাদ জানাই। তিনি মুক্তিযোদ্ধা আমরা তার বইয়ের মাধ্যমে মুক্তিযুদ্ধ সম্পর্কে আরো জানতে পারব।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ নিজের বই সম্পর্কে বলেন, আমি বই লেখার ক্ষেত্রে অনুপ্রেরণা পেয়েছি প্রধানমন্ত্রীর কাছ থেকে। প্রতিটি বই সম্পর্কে তিনি জানেন। আজকের অনুষ্ঠান সম্পর্কেও তিনি যানেন। আমি প্রধানমন্ত্রীকে এ বইটি দিয়েছি। তিনি ভালো বলেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর