খালি মাঠে খেলতে চাই না: নাসিম

নির্বাচনী লড়াইয়ে বিএনপি না থাকলে জমে না বলে মনে করেন আওয়ামী লীগ নেতা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘খালি মাঠে খেলতে ভালো লাগে না। আমরা খালি মাঠে খেলতে চাই না।’ তিনি চান গত নির্বাচন বর্জন করা বিএনপি যেন আগামী সংসদ নির্বাচন বর্জন না করে।

রোববার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বাগমারা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ক্ষমতাসীন দলের সভাপতিম-লীর এই সদস্য।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নাসিম বলেছেন, ‘আগামী নির্বাচন হবে ২০১৯ সালে এবং তা হবে শেখ হাসিনার অধীনে। সাহস থাকলে নির্বাচনে আসেন, পালাবেন না।’

আগামী নির্বাচনেও আওয়ামী লীগ সহজ জয় পাবে বলে আশা করছেন নাসিম। তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ শান্তিতে আছে। অন্যদিকে কানাডার আদালত বলেছে বিএনপি একটি সন্ত্রাসী দল। জনগণ নিশ্চয় এর মূল্যায়ন করবে।’

সরকারকে ঘায়েল করতে দেশীয় ও আন্তর্জাতিকভাবে চক্রান্ত হয়েছিল জানিয়ে নাসিম বলেন, ‘পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠেছিল। কিন্তু তা মিথ্যা প্রমাণিত হয়েছে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হেলথ কমিউনিটি ক্লিনিক চালু করা হয়। ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে এসব ক্লিনিক বন্ধ করে দেয়। আবারও তারা ক্ষমতায় আসতে পারলে একই কাজ করবে।

কুমিল্লার সিভিল সার্জন মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, প্রধান প্রকৌশলী এম এ মোহী, কুমিল্লা জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন ও সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক বক্তব্য রাখেন।

পরে স্বাস্থ্যমন্ত্রী নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে সিজারিয়ান অপারেশন কার্যক্রমের উদ্বোধন করেন।

এরপর পরিবার কল্যাণ কেন্দ্র পরিদর্শন শেষে উপজেলার গোহারুয়া ২০ শয্যার হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। সবশেষে দোলখাড় হাইস্কুল মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর