শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে

শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, কোন দাবী পেশ করে তাদের লাভ হবে না। দাবী পেশ করে যদি দাবীর বাস্তবায়ন না হয় তাহলে পরাজিত হিসাবে আগামী নির্বাচনে অংশ নিতে হবে। এটা কোন দলের জন্য শুভ নয়।

তোফায়েল আহমেদ আজ সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পঞ্চম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আব্দুর রাজ্জাক স্মৃতি পরিষদ ও ফাউন্ডেশন এই আলোচনা সভার আয়োজন করে।

স্মৃতি পরিষদ ও ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে স্মরণ সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতিও বেসারিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, আ খ ম জাহাঙ্গীর এমপি, রমেশ চন্দ্র সেন এমপি, আব্দুর রাজ্জাকের পুত্র নাহিম রাজ্জাক এমপি, সাংবাদিক মোজাম্মেল বাবু প্রমুখ বক্তব্য রাখেন।

তোফায়েল আহমেদ বলেন, ২০১৪ সালের নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি ভুল করেছে। আশা করি নারায়নগঞ্জ নির্বাচনের পরে তারা আগামী সকল নির্বাচনে অংশ গ্রহণ করবে। তাই বিএনপিকে বলবো বিভিন্ন দাবী না করে আগামী নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করুন।

তিনি বলেন, নারায়নগঞ্জ নির্বাচনের সময়ে বিএনপির নেতারা সারাদিন সংবাদ সংম্মেলন করে বললেন নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ হয়েছে। যখন হেরে গেল তখন বলে কারচুপি হয়েছে। রাজনৈতিক ভাবে দেওলিয়া না হলে কি এই কথা বলতে পারে?

স্মরণ সভায় আব্দুর রাজ্জাকের দীর্ঘ রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে তোফায়েল আহমেদ বলেন, রাজ্জাক ভাইয়ের কথা বলতে গেলে একদিনে শেষ করা যাবে না। রাজনৈতিক মত পার্থক্য থাকলেও রাজ্জাক ভাই ছিলেন সব দলের কাছে জনপ্রিয়। মৃত্যুর আগে আমি অসুস্থ রাজ্জাক ভাইকে লন্ডনে দেখতে যাই। আমার বিদায়ের সময় তিনি হাত ধরে বলেছিলেন, আচ্ছা তোফায়েল বল আমি কি যুদ্ধাপরাধীদের বিচার দেখে যেতে পারবো না। তিনি মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ থেকে এক চুলও বিচ্যুত হননি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর