বিশ্বের সবচেয়ে পাতলা ফোন

মোবাইল তৈরিকারী প্রতিষ্ঠান মাইক্রোম্যাক্স বাজারে নিয়ে এসেছে বিশ্বের সবচেয়ে পাতলা মোবাইল ফোন। ফোনটির পুরুত্ব ৫.১ মিলিমিটার এবং ওজন ৯৭ গ্রাম। প্রতিষ্ঠানটির দাবি, মাইক্রোম্যাক্স সিলভার ফাইভ-ই এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন।

স্লিম স্মার্টফোন তৈরিতে ইতিমধ্যেই জোর প্রতিযোগিতা শুরু করে দিয়েছে মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি। পাতলা স্মার্টফোনের বাজারে বর্তমানে রমরমে ব্যবসা করছে জিওনি ইলাইফ ৫.১, ভিভো এক্স৫ ম্যাক্স, আইফোন ৬। মাইক্রোম্যাক্স-এর দাবি, ক্যানভাস সিলভার ফাইভ-এর থেকে স্লিম স্মার্টফোন এখনও বাজারে আসেনি। এই ফোনের বৈশিষ্টগুলি হল, ৪.৮ ইঞ্চি এইচডি ডিসপ্লে। স্ক্রিন প্রোটেকশনে ব্যবহার করা হয়েছে ৩ স্তরের অত্যাধুনিক কর্নিং গরিলা গ্লাস। থাকছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে অতিরিক্ত পাতলা হওয়ায় কোন এক্সটারনাল স্টোরেজের সুবিধা নেই। ২০০০ মেগাহার্টেজ ব্যাটারি থাকলেও ডুয়াল সিম নয়।

এছাড়াও থাকছে ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ললিপপ সিস্টেমের এই ৪জি স্মার্টফোনে থাকছে এলইডি ফ্ল্যাশও। দাম ভারতীয় মুদ্রায় ১৭ হাজার ৯৯৯ রুপি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর