ইসি পুনর্গঠনে সুনির্দিষ্ট প্রস্তাব দেবে বিএনপি

জনগণের ভোট নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপি খুব শিগগির সুনির্দিষ্ট প্রস্তাব দেবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘বর্তমান প্রেক্ষাপটে ৭ নভেম্বরের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সঠিক নির্বাচন কমিশন গঠনের মূল ভিত্তি হচ্ছে সাধারণ জনগণের ভোট নিশ্চিত করা। যার মাধ্যমে দেশে প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত হয়। আর এমন কমিশনের প্রয়োজনীয় প্রস্তাব খুব সহসাই বিএনপি দেবে। দেশের জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য যা যা প্রয়োজন, সেগুলোর প্রস্তাব খুব শিগগির ঠিক করা হবে।

বাঙালিদের জাতি সত্ত্বা নিয়ে এখনও প্রশ্ন আছে মন্তব্য করে আমীর খসরু বলেন, একটি সস্প্রদায়কে বাইরে রেখে আমরা নিজেদের জাতি হিসেবে দাবি করতে পারি না। এজন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

৭ নভেম্বরের প্রেক্ষাপট তুলে ধরে আমীর খসরু বলেন, ‘রাজনৈতিক চরিত্রের নতুন রূপ দিয়েছে ৭ নভেম্বর। বাঙালি জাতি সত্তা হিসেবে ফিরে পাবার সূচনা এই দিনটি থেকেই। তাই এই দিনটির তাৎপর্য অনেক বেশি। তাই বর্তমান বাংলাদেশের পরিস্থিতিতে আরও একটি ৭ নভেম্বর প্রয়োজন।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক সম্পাদক আব্দুস সালাম আজাদ, এলডিপির যুগ্ম-মহাসচিব শাহাদৎ হোসেন সেলিম, নির্বাহী কমিটির সদস্য প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর