ঢাকা-কুয়ালালামপুর রুটে এবার এয়ার এশিয়ার বিশেষ চমক

ভ্রমণ পিপাসুদের জন্য এবার ঢাকা-কুয়ালালামপুর রুটে নভেম্বর মাসের জন্য এয়ার এশিয়া বিশেষ ছাড় ঘোষণা করেছে। এ সুবিধার আওতায় মাত্র ২০ হাজার ৬৪০ টাকা ভাড়ায় যে কেউ আধুনিক এবং নান্দনিক শহর কুয়ালালামপুরের বিভিন্ন নৈস্বর্গিক সৌন্দর্য্য উপভোগ করতে পারবেন। এছাড়া কুয়ালালামপুর থেকে সাশ্রয়ী ভাড়ায় এয়ার এশিয়ার অভ্যন্তরীণ ফ্লাইটে ঘুরে দেখতে পারবেন লাংকাউয়ে, পেনাং, মাল্লাকা, জহরবারু, ক্যামরুনহাইল্যন্ড, কোটাকিনাবারুসহ বিভিন্ন দর্শনীয় ও ঐতিহাসিক স্থানগুলো।

‘কম ভাড়ায় সেরা ভ্রমণ’এই শ্লোগান নিয়ে এয়ার এশিয়া বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশের ২৩টি রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। তবে আনন্দের কথা হলো, যাত্রী সেবার মান বিবেচনা করে এয়ার এশিয়া বাজেট এয়ারলাইন্স হওয়া সত্ত্বেও বর্তমানে প্রতিটি ফ্লাইটেই খাবার পানীয়, সফট ড্রিংকস অথবা কফি সরবরাহ করছে।

সম্প্রতি এয়ার এশিয়া ঢাকা-মরিশাস-ঢাকা রুটে সর্বনিন্ম ভাড়া ২০ হাজার ৬৪০ টাকা এবং ঢাকা-সিডনি-ঢাকা রুটে সর্বনিন্ম ৬০ হাজার টাকায় যাত্রী পরিবহন করছে। যা অন্য এয়ারলাইন্সগুলোতে প্রায় দ্বিগুন। অন্য রুটগুলোতেও সর্বনিন্ম ভাড়ায় যাত্রী পরিবহন করে সুনাম কুড়িয়েছে এয়ার এশিয়া কর্তৃপক্ষ।

এয়ার এশিয়ার বাংলাদেশ (জিএসএ) টোটাল এয়ার সার্ভিসেস লিমিটেডের প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) মোর্শেদুল আলম চাকলাদার জানান, কম ভাড়ায়, সর্ব্বোচ সেবার মাধ্যমে যাতে যেকোনো মানুষ বিশ্বের যেকোনো দেশ ভ্রমণ করতে পারে সে লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে টোটাল এয়ার সার্ভিসেস। তিনি জানান, সময় ও চাহিদার কথা বিবেচনা করেই নতুন নতুন রুটে উড়ছে এয়ার এশিয়ার ফ্লাইট। উন্নত যাত্রীসেবার মান নিশ্চিত করতে এয়ার এশিয়া কখনোই কম্পোমাইজ করেনি। তিনি আরো জানান, বাজেট এয়ারের মান এবং উন্নত সেবার নিশ্চয়তা ধরে আগামীতে ভ্রমণ পিপাসুদের জন্য আরো বড় ধরনের চমক থাকবে এয়ার এশিয়ায়।

উল্লেখ্য, এয়ার এশিয়ার বহরে বর্তমানে ১৮০ আসনের ১৫০টি এয়ার বাসে ৩২০টি উড়োজাহাজ রয়েছে, যেগুলো দিয়ে ছোট ও মাঝারী গন্তব্যের ফ্লাইট পরিচালনা করা হয়। আর ৫ ঘণ্টার বেশি যাত্রার জন্য এয়ারলাইন্সটির বহরে ৩৭৭ আসনের ১৫টি এয়ার বাসে ৩৩০টি উড়োজাহাজ রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর