জয় হোক গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটের

ভারত পাকিস্তান যুদ্ধাবস্থায়, তারপরও নিউজিল্যান্ড ভারত সফরে আছে । আমিরাতে পাকিস্তান ওয়েষ্ট ইন্ডিজ সিরিজ চলছে। আভ্যন্তরীন সমস্যার অজুহাতে অষ্ট্রেলিয়া বিশ্বকাপে শ্রীলঙ্কায় খেলতে যায়নি,তখন গৃহযুদ্ধে ছিলো শ্রীলঙ্কা । আই সি সি’র শিডিউল উপেক্ষা করলেও শাস্তি হয়নি অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। বাংলাদেশে অস্থিরতার অজুহাতে খেলতে আসেনি অষ্ট্রেলিয়া ক্রিকেট দল, কিন্তু তাদের ফুটবল দল ঠিকই খেলতে এসেছে বাংলাদেশে। ফিফা আর আইসিসি যে এক নয়- এটা অষ্ট্রেলিয়ার দ্বি-মূখী নীতিতে বোঝা গেছে স্পষ্ট ।

বাংলাদেশে এমন কোন অবস্থা তৈরী হয়নি যে সফর বাতিল করতে হবে। প্রমানিত হয় আইসিসি’র কাছে অষ্ট্রেলিয়া মোড়ল হলেও ফিফার কাছে ভেড়া।

বাংলাদেশ ক্রিকেট পাগল জাতি, ক্রিকেটের জন্য এদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে যায়, আবগে একাকার হয়ে যায়। ইংল্যান্ডকে ধন্যবাদ বাংলাদেশ সফর করার জন্য। আমার প্রিয় খেলোয়াড় ইংলিশ অধিনায়ক এ্যালিষ্টার কুক বলেছেন, বাংলাদেশে খেলতে আসা যায়, বাংলাদেশে সবাইকে আসার আমন্ত্রন জানিয়েছেন,ধন্যবাদ কুক ।

আমাদের টাইগারদের অভিনন্দন ঐতিহাসিক টেষ্ট জয়ের জন্য। ইংল্যান্ডকে ধন্যবাদ আমাদের ক্রিকেটকে হতাশায় না ফেলার জন্য। জয় হোক গৌরবময় অনিশ্চয়তার খেলা ক্রিকেটের, জয় হোক বাংলাদেশী ক্রিকেট প্রেমীদের, নিপাত যাক অহংকারীরা, সাবাস বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর