ঢাকার চেহারা পাল্টে যাবে ছয় মাসের মধ্যে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেছেন, ঢাকা শহরকে বিদেশি উন্নত শহরগুলোর মত করে গড়তে কাজ করছি। ঢাকার উন্নয়নের জন্য সরকারের কাছ থেকে এক হাজার কোটি টাকা পেয়েছি। জনগণ, স্থানীয় নেতা ও সিটি করপোরেশনের সহযোগিতায় আগামী ছয় মাসের মধ্যে ঢাকার চেহারা পাল্টে যাবে।

শনিবার বিকেলে রাজধানীর মিরপুরের হযরত শাহ আলী (র.) সুপার মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা উত্তরের মেয়র বলেন, আমি আমার ওয়াদা পূরণের জন্য সচেতনভাবে কাজ করে চলেছি।নির্বাচনের সময় গ্রিন ঢাকা, ক্লিন ঢাকা, যানজট ও ফুটপাতমুক্ত নগরীসহ যে সব ওয়াদা দিয়েছিলাম, সেই ওয়াদা রক্ষার চেষ্টা করছি। মেয়রের একার পক্ষে এ কাজ কঠিন। এ জন্য সংশ্লিষ্ট এলাকার এমপি, রাজনীতিবিদসহ সাধারণ জনগণের সহায়তা দরকার।

ফুটপাত দখলমুক্ত রেখে জনগণের হাঁটার পরিবেশ বজায় রাখার জন্য প্রভাবশালীদের প্রতি আহ্বান জানিয়ে আনিসুল হক বলেন, আগামী ১ জানুয়ারির মধ্যে ফুটপাত দখলমুক্ত করতে হবে। যে দোকানের সামনে ফুটপাত বেদখলে থাকবে, ওই দোকানের ট্রেড লাইন্সেস বাতিল করা হবে।

অপরিকল্পিত ও অবৈধ বিলবোর্ড উচ্ছেদ প্রসঙ্গে তিনি বলেন, আমরা ধাপে ধাপে ঢাকা শহরকে বিলবোর্ড মুক্ত করছি। প্রভাবশালীদের প্রভাব থাকা সত্ত্বেও ঢাকাকে বিলবোর্ড মুক্ত করেছি। শুধুমাত্র ঢাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য উত্তর সিটি করপোরেশন থেকে ২০ হাজার বিলবোর্ড সরিয়ে ফেলেছি।

ঘুষ প্রথা বন্ধ করতে ভয়েস রের্কড করার আহ্বান জানিয়ে আনিসুল হক বলেন, দোকান ও ট্রেড লাইন্সেস নিতে কেউ ঘুষ দিবেন না। কেউ ঘুষ চাইলে ভয়েস রের্কড করবেন। আমাদের কাছে অভিযোগ করলে, তাৎক্ষণিক ব্যবস্থা নেব।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীনে ২ দশমিক ৪৪ একর জমির উপর হযরত শাহ আলী মার্কেটে নির্মাণ করা হয়েছে। দশতলা আধুনিক মার্কেটে রয়েছে ১টি বেইজমেন্টে। যেখানে ১০০টি কার পার্কিং করা যাবে। মার্কেটে দোকান সংখ্যা ৩ হাজার ৪১০টি। রয়েছে নারী-পুরুষের জন্য আলাদা টয়লেটের ব্যবস্থা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য মো. আসলামুল হক,কাউন্সিলর টিপু সুলতান, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিসবাউল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর