ঈদ নাটকের ব্যস্ততায় হিমি

টিভি নাটকের এ সময়ের ব্যস্ততম অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি। গত সপ্তাহেই এসেছে তাঁর নতুন নাটক ‘মামার বাড়ি’। ‘মামার বাড়ি’, ঈদ ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গে অভিনেত্রীর সঙ্গে কথা বলেছেন হৃদয় সাহা।

নিলয় ভাইয়ার মামার বাড়ি
চার দিনে ইউটিউবে ৭০ লাখ ভিউ পেয়েছে মহিন খানের ‘মামার বাড়ি’ নাটকটি।

এক গ্রাম্য মেয়ের চরিত্রে অভিনয় করেছেন হিমি। পারিবারিক আবহের গল্পের এই নাটকে অভিনয় করে বেশ আপ্লুত হিমি, ‘আমাদের সবারই তো মামার বাড়ি নিয়ে সুন্দর সুন্দর স্মৃতি আছে। যদিও এই নাটকে আমি মামার বাড়ি যাই না, আমাদের বাড়িটাই নিলয় ভাইয়াদের মামার বাড়ি। সবাই মিলে খুব মজা করে শুটিং করেছি।
সাধারণত এক নাটকে এত স্বনামধন্য অভিনয়শিল্পীকে একসঙ্গে দেখা যায় না। মা-বাবার চরিত্রের ভূমিকা নিয়েও দর্শক অভিযোগ তোলে প্রায়ই। এ নাটকে সবই সুন্দরভাবে দেখানো হয়েছে। দিলারা জামান, তারিক আনাম খান, সাবেরী আলম, মনিরা মিঠুর মতো শিল্পীদের সঙ্গে অভিনয় করাটাও বিশাল অভিজ্ঞতা।
ঝগড়াটে নন
হিমিকে যত নাটকে দেখা গেছে, বেশির ভাগেই তিনি ঝগড়াটে বা চঞ্চলা তরুণী। প্রায় একই চরিত্রে অভিনয় করতে কেমন লাগে হিমির?
‘এটা আমার জন্য বেশ চ্যালেঞ্জিং। কারণ বাস্তব জীবনে আমি একেবারেই শান্তশিষ্ট, যাঁরা চেনেন তাঁরা বলতে পারবেন। পুরো বিপরীত স্বভাবের চরিত্রে অভিনয় করাটা আসলেই চ্যালেঞ্জিং। সব ধরনের চরিত্রেই অভিনয় করি, কিন্তু দর্শক আমাকে ঝগড়াটে, চঞ্চলা তরুণীর চরিত্রেই বেশি পছন্দ করে’, বললেন হিমি।

নিলয়-হিমি জুটি
অভিনয়ে জনপ্রিয়তা পাওয়ার পর থেকেই নিলয় আলমগীরের সঙ্গে জুটি বেঁধে বেশি কাজ করেছেন হিমি, এখনো করছেন। দর্শকও তাঁদের বেশ পছন্দ করে। হিমি বলেন, ‘নিলয় ভাইয়ার সঙ্গে কাজ করতে করতে একটা ভালো আন্ডারস্ট্যান্ডিং হয়ে গেছে। আমরা গল্প ও চরিত্র নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করি। দর্শক আমাদের জুটি যত পছন্দ করছে, ততই আমাদের দায়বদ্ধতা বাড়ছে।’

মোশাররফভক্ত হিমি
মোশাররফ করিমের দারুণ ভক্ত হিমি। এই অভিনেতার সঙ্গেও দারুণ একটা জুটি গড়ে উঠেছে তাঁর। হিমি বলেন, ‘মোশাররফ ভাই দুর্দান্ত অভিনেতা, এটা নতুন করে বলার কিছু নেই। আমি ছোটবেলা থেকেই উনার ভক্ত। তাঁর প্রতি আলাদা সম্মান কাজ করে। যখন রোমান্টিক দৃশ্যে অভিনয় করি কিংবা ঝগড়া করি, তখন আমি সহজে সহজ হতে পারি না, সময় লাগে। তখন আমাকে সহযোগিতা করেন তিনি।’

সাম্প্রতিক ব্যস্ততা
ঈদের নাটকের শুটিংয়ে তুমুল ব্যস্ততা যাচ্ছে। ঈদে নাটকের সংখ্যা কত হতে পারে, তা এখনো নিশ্চিত করে বলতে পারছেন না হিমি। বিশেষভাবে বললেন দুটি নাটকের কথা, “পটুয়াখালী গিয়ে শুটিং করেছি মহিন ভাইয়ের একটি নাটকের। সাধারণত একক নাটক এত সময় নিয়ে করা হয় না। আরেকটি এস আর মজুমদারের নাটক ‘আবার ফিরে এলে’ করে আলাদা তৃপ্তি পেয়েছি।”

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর