আমরা মরি চিকিৎসার অভাবে আর ডাক্তাররা আছে আনন্দ ভ্রমণে- মদন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীরা

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার মদনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় গিয়ে দেখা যায়, রোগীরা স্বাস্থ্যসেবা না পেয়ে ভোগান্তির শিকার হচ্ছে। বিশেষ করে দন্ত বিভাগে কয়েকজন দাঁত ব্যথায় কাতরাচ্ছে। জরায়ু (VIA) বিভাগে মহিলারা জড়ো হয়ে আছে। জরুরী বিভাগে রোগীর জ্যাম অথচ মেডিকেল এসিস্ট্যান্ট মাত্র একজন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, আমাদের ইউএইচও স্যার ফার্মাসিস্ট পলাশ ও রায়হান, দন্ত বিভাগের আতিকুর রহমান, মেডিকেল এসিস্ট্যান্ট মিরাজুল ইসলাম ও আব্বাস আলীসহ আরো কয়েকজনকে নিয়ে শিমুল বাগানে ভ্রমণে গিয়েছেন। জরায়ু বিভাগেরও একজন পিকনিকে গেছেন।

এমনিতেই মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান খুবই দুর্বল অবস্থায় আছে, তার মাঝে ডা. নূরুল হুদা খান যোগদানের পর আরো নড়বড়ে হয়ে গেছে। পরিস্কার পরিচ্ছন্নতার তো বালাই নাই। এতো প্রতিকূল পরিবেশের মাঝেও সেবারমান ধরে রাখায় চেষ্টা করছেন, ডা. তায়েব এবং ডা. নয়ন চন্দ্র ঘোষ।

চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে তোফাজ্জল (ফেকনী), রিপন মিয়া (কদমশ্রী), মদিনা (জাহাঙ্গীরপুর), শফিকুল ইসলাম (পৌরশহর) সহ বেশ কয়েকজন সেবা না পাওয়ায় অসন্তোষ প্রকাশ করে বলেন, আমরা মরি চিকিৎসার অভাবে আর ডাক্তাররা আছে আনন্দ ভ্রমণে।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.নূরুল হুদা খানের কাছে জানতে চাওয়া হলে তিনি রাগান্বিত স্বরে বলেন, আমি ভ্রমণে আছি কে বলেছে তার নাম জানতে চাই। আমি কাইটাইল সিসিতে পরিদর্শনে আছি পারলে এসে দেখে যান। উনার কথা মতো কাইটাইল সিসিতে গেলে হেলথ ইন্সপেক্টর গোলাম হোসেন জানান, ইউএইচও স্যার আমাদের এখানে আসেননি।

নেত্রকোণা সিভিল সার্জন ডা. মোঃ সেলিম মিয়া জানান, মদনের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নূরুল হুদা খান আমার কাছ থেকে ভ্রমণ জন্য কোনো ছুটি নেননি। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর