একুশে ফেব্রুয়ারিতে নিরাপত্তা ঝুঁকি নেই: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই। তবে নির্বিঘ্ন পরিবেশ বজায় রাখতে চার স্তরের নিরাপত্তা বলয় থাকবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকায় পুলিশের পক্ষ থেকে নেওয়া নিরাপত্তা পরিকল্পনা পদক্ষেপ নিয়ে গণমাধ্যমে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

হাবিবুর রহমান বলেন, প্রতিবারের ন্যায় এবারও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হবে। এ কারণে কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

একুশে ফেব্রুয়ারি রাতে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ, রাজনৈতিক নেতা, বিভিন্ন সংগঠনসহ অনেকেই শ্রদ্ধা জানাবেন। এই সময়ের জন্য কোনো ধরনের বিশৃঙ্খলা না হয় সে কারণেই পোশাক পরিহিত পুলিশের সঙ্গে সাদা পোশাকের পুলিশসহ সরকারের অন্যান্য সংস্থার সমন্বয়ে এ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি আরও বলেন, শহীদ মিনারের নিরাপত্তা নিশ্চিত করতে ২০ ফেব্রুয়ারি রাত থেকে ২১ ফেব্রুয়ারি সকাল পর্যন্ত আশপাশের কিছু সড়কে যান চলাচল বন্ধ থাকবে। এ কারণে বিকল্প রাস্তা দিয়ে যানবাহন ও জনসাধারণকে চলাচল করতে হবে। পাশাপাশি শহীদ মিনারে আগত ব্যক্তিদের গাড়ি পার্কিংয়ের জন্য নির্দিষ্ট জায়গা নির্ধারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর