ভারত আমাদের শত্রু নয় বন্ধু : হাফিজ

ভারত আমাদের শত্রু নয় বন্ধু বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, মুক্তিযুদ্ধে ভারত আমাদের যে সহায়তা করেছে তাতে আমরা আজীবন চিরকৃতজ্ঞ থাকব। তবে আমরা আমাদের ন্যায্য পাওনা চাই। কারণ আমরা ভালো না থাকলে এবং দেশে গণতন্ত্র না থাকলে আপনারাও ভালো থাকবেন না।

আজ বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শহীদ জিয়ার আদর্শে গঠিত হবে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, আয়োজক সংগঠনের সভাপতি ইমতিয়াজ আজিজ উলফাত, এ্যাডভোকেট ফজলুর রহমান প্রমুখ।

মেজর হাফিজ উদ্দিন বলেন, ভারতের সঙ্গে আমাদের যে ২২টি চুক্তি হয়েছে তার একটিও আমাদের স্বার্থে হয়নি। কিন্তু মোদীর বক্তব্যে আমরা আশান্বিত হয়েছি। তিনি আমাদেরকে একসঙ্গে নিয়ে চলবেন বলেছেন। আমরা অপেক্ষা করব। বন্ধুত্বপূর্ণ সমঝোতার মাধ্যমে আমরা পানির অভিন্ন বণ্টন চাই। সংস্কৃতি বিনিময়, সীমান্তে হত্যা বন্ধ হওয়ার কথা থাকলেও এগুলো হয়নি বলেও উল্লেখ করেন তিনি।

মোদি সম্পর্কে তিনি বলেন, তিনি একজন সত্যিকারের নেতা। বেগম জিয়াও তার প্রশংসা করেছেন। অন্য যে কোনো ভারত সরকারের চেয়ে তাকে বেশি আন্তরিক মনে হয়েছে। তিনি আমাদেরকে আশ্বাস দিয়েছেন, আমরা অপেক্ষা করব।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ‘আমরা এক হয়ে গেছি’ এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আমরা কেন অন্যের কাছে জিম্মি হয়ে থাকব? বিদ্যুৎ উৎপাদন করতে হলে আমরাই করব। রামপালের বিদ্যুৎকেন্দ্র আমাদের জন্য কোনো মঙ্গল বয়ে আনবে না, আমরা এটা চাই না।

সরকারের সমালোচনা করে হাফিজউদ্দিন বলেন, ‘আজকে বাংলাদেশেকে উন্নয়নের রোল মডেল বলা হলেও আজকে কেন হাজার হাজার মানুষ সাগরে ভাসছে? বাংলাদেশ এখন বসবাসের অযোগ্য হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর