জার্মানিতে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছ জানিয়েছেন প্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীরা। জার্মানিসহ ইউরোপের বিভিন্ন শহর থেকে আসা শত শত নেতাকর্মী প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন হোটেল ফটকে।

৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জার্মা‌নি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিউনিখ বিমানবন্দরে তাকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া।

টানা চারবার, মোট পাঁচবারের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের পর এটা তার প্রথম বিদেশ সফর।

জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান ও সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়া বকুল শুভেচ্ছা জানানোর সময় প্রধানমন্ত্রী তাদের কুশলাদি জিজ্ঞেস করেন এবং তাদের নেতৃত্বে গণতান্ত্রিকভাবে শক্তিশালী আওয়ামী লীগ গড়ার নির্দেশ দেন।

আজ শুক্রবার বিকেল চারটায় জার্মান আওয়ামী লীগের আয়োজনে এক গণসংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা শেখ হাসিনার। তবে গণসংবর্ধনাটি শহরের বাইরে হওয়ায় নিরাপত্তার কারণে ভার্চুয়ালি যোগ দিতে পারেন তিনি। এ ছাড়া জার্মান বাংলা প্রেসক্লাবের সঙ্গে আজ বিকেলে মিট দ্য প্রেস হওয়ার কথা রয়েছে।

নিরাপত্তা সম্মেলনে শেখ হাসিনা রোহিঙ্গা সমস্যা, আন্তর্জাতিক জলবায়ু পরিবর্তন, যুদ্ধ বন্ধ নিয়ে গুরুত্বপূর্ণ বক্তৃতা দেবেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে।

১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে জার্মান ত্যাগ করবেন। ১৯ ফেব্রুয়ারি বেলা ১১টায় তার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর