ঢাকায় জঙ্গি হামলার বিষয়ে এবার যা বললেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা

বাংলাদেশে পরপর দুটি জঙ্গি হামলার ঘটণা ঘটে। গুলশানের একটি রেস্তোরা ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটণা ঘটে। বাংলাদেশে এই জঙ্গি হামলার বিষয় পর্যবেক্ষণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

নিহতদের জন্য সমবেদনা জানিয়েছেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট শুক্রবার নিহতদের সমবেদনা জনিয়ে একটি চিঠি খিলেছেন। বাংলাদেশে জঙ্গি হামলার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, জঙ্গি নির্মূলে

মার্কিণ সরকার বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা করার জন্য প্রস্তুত রয়েছে।

বারাক ওবামা বলেছেন, সন্ত্রাস প্রতিরোধে তিনি সব সময় বাংলাদেশের পাশে থাকবেন। নিহতদের পরিবারের জন্য সমবেদনা জানিয়েছেন বারাক ওবামা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট অবহিত হয়েছেন, জাপানের ৭ নাগরিক গুলশানের হামলায় মারা গেছেন। তিনি জাপানের প্রেসিডেন্ট শিনজো আবের কাছে চিঠি লিখেছেন। চিঠিতে তিনি উল্লেখ করেছেন তার সরকার জাপানের সাথে রয়েছে।

জাপানের নাগরিক নিহত হওয়ায় তিনি মর্মাহত হয়েছেন বলে উল্লেখ করেছেন ওই চিঠিতে। প্রসঙ্গত, ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় ২০ জন নিহত হন। তাদের মধ্যে ১৭ জন বিদেশি।

বিদেশিদের মধ্যে ৭ জন জাপান, ৯ জন ইতালি ও ১ জন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। ঘটণার দিন বারাক ওবামা গুলশানের ঘটণার খোঁজ খবর নেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর