ইটনায় পুলিশী বাধাঁয় বিএনপির অবস্থান কর্মসূচি পন্ড, উপজেলা সভাপতি গ্রেফতার

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জ ইটনা উপজেলার বিএনপি কেন্দ্রিয় কমিটি ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষে অবস্থান কর্মসূচি পালন করতে গনজমায়েত হলে পুলিশী বাধাঁয় কর্মসূচি পন্ড হয়ে যায়।

এসময় গনজমায়েত থেকে ইটনা উপজেলা বিএনপির সভাপতি এস এম কামাল হোসেন কে আটক করা হয়। শনিবার বিকালে সদরের নতুন বাজার থেকে নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে সভাপতি কামাল হোসেনের নিজ বাড়ী পশ্চিম গ্রাম কানিহাটি কনসার্ন অফিস সংলগ্ন উম্মুক্ত জায়গায় গনজমায়েত হয়।

এসময় ইটনা থানার পুলিশ কর্মসূচিতে বাধাঁ দেয়। এ নিয়ে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মী বাক বিতন্ঠায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ দাওয়া করলে নেতা-কর্মী সটকে পড়ে। এ সময় সভাপতিকে আটক করা হয়। উপজেলা বিএনপির সেক্রেটারি সিদ্দিকুজ্জামান ঠাকুর স্বপন বলেন বিএনপি বাংলাদেশে নিষিদ্ধ কোন সংগঠন না। এটি নিবন্ধন কৃত গনমানুষের একটি দল। আজকে আমাদের নেতাকর্মীরা কেন্দ্রিয় ভাবে ডাকা একটি শান্তিপুর্ন কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের হয়রানির শিকার হয়েছি। আমরা আমাদের গণতান্তিক অধিকার টুকু পালন করতে পারিনা।

আমরা কোন দেশে বাস করছি। শান্তিপুর্ন কর্মসূচি থেকে আমাদের সভাপতি মহোদয় কে গ্রেফতার করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই ও অবিলম্বে সভাপতির নিঃশর্ত মুক্তি কামনা করছি। ইটনা থানার ওসি কামরুল ইসলাম মোল্লা বলেন থানা এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিতে প্রক্রিয়া চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর