সাফের চ্যাম্পিয়ন রাশিয়া, রানার্সআপ বাংলাদেশ

উয়েফার পৃষ্ঠপোষকতায় হওয়া মেয়েদের অনূর্ধ্ব-১৭ নারী সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবার অংশ নিয়েই অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে রাশিয়া। লিগভিত্তিক আসরে পয়েন্ট টেবিলের সেরা দল হওয়ায় ইউরোপের দেশটি শিরোপা জিতেছে। রানার্সআপ হয়েছে স্বাগতিক বাংলাদেশ।

মঙ্গলবার সন্ধ্যায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে হওয়া ম্যাচে ভারতকে (২-০) গোলে হারায় রাশিয়ার মেয়েরা। এ ম্যাচ জিতে রুশকন্যারা শিরোপা জয় নিশ্চিত করে।

চার ম্যাচের সবকটিতে জিতে রাশিয়ার পয়েন্ট ১২। রানার্সআপ হওয়া বাংলাদেশ দুই জয়, এক ড্র ও এক হারে ৭ পয়েন্ট নিয়ে আসর শেষ করেছে। সমান ম্যাচে দুই জয় ও দুই হারে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে ভারত। এক জয়, এক ড্র ও দুই হারে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে নেপাল। সবকটিতে হারের মুখ দেখে তলানিতে থাকা ভুটানের পয়েন্টের খাতা শুন্য।

ভারতের বিপক্ষে নয় মিনিটেই রাশিয়া লিড পায়। মাঝ মাঠ থেকে ভিসিলিসা আভদিয়েনকোর নেয়া লম্বা কিক নেয়ার পর বল লাফিয়ে ধরতে যান খুশি কুমারী। বিস্ময়করভাবে বল তার গ্লাভস ফসকে জালে প্রবেশ করে।

রুশ অধিনায়ক এলেনা গোলিক ডি বক্সের ভেতর ফাউলের শিকার হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেছন থেকে তাকে ধাক্কা দেন ভারতের অধিনায়ক হেনা খাতুন। স্পট কিক থেকে ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডারিয়া কোতলোভা।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের দেখা পাওয়া যায়নি। ২-০ স্কোরলাইনেই খেলা শেষ হয়। রাশিয়া ট্রফি জয়ের উৎসবে মেতে ওঠে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর