হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে রিপোর্ট করতে পারবেন

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ নিয়মিত আপডেট করছে নিজেকে। ব্যবহারকারীদের হোয়াটঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই ব্যস্ত সময় পার করছে প্ল্যাটফর্মটি। এবার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে রিপোর্ট করার সুবিধা।

নতুন এ ফিচার চালু হলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস আপডেটে রিপোর্ট করতে পারবেন। ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপে থাকা যে কোনো ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস যদি আপত্তিকর হয়ে থাকে তাহলে সেখানে আপনি রিপোর্ট করার সুযোগ পাবেন।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের ক্ষেত্রে নতুন একটি রিপোর্ট অ্যাকশন যুক্ত হতে চলেছে। আপাতত অ্যান্ড্রয়েড বিটা ভার্সানে এই ফিচারের রোল আউট শুরু হয়েছে। মূলত যেসব ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের নিয়মনীতির বাইরে গিয়ে কোনো স্ট্যাটাস আপডেট করবেন তাদের ক্ষেত্রে কড়া পদক্ষেপ নেওয়ার জন্যই এই ফিচার চালু করছে হোয়াটসঅ্যাপ।

কোনো ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে রিপোর্ট করা হলে তা সরাসরি পৌঁছে যাবে হোয়াটসঅ্যাপের মডারেশন টিমের কাছে। যদি দেখা যায় হোয়াটসঅ্যাপের ওই স্ট্যাটাসের মাধ্যমে নিয়মনীতি লঙ্ঘন করেছে তাহলে হোয়াটসঅ্যাপের ওই অ্যাকাউন্ট সাসপেন্ড করা হবে।

হোয়াটসঅ্যাপের দাবি, এই নতুন ফিচার চালু হওয়ার পরেও মেসেজ, মিডিয়া, লোকেশন, কল এবং স্ট্যাটাস সবই নিরাপদে এবং সুরক্ষিত থাকবে। তৃতীয় কেউই এইসব তথ্য জানতে পারবেন না। অর্থাৎ এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে সুরক্ষিত থাকবে সব তথ্য।

বিশেষজ্ঞদের মতে এই ফিচার চালু হলে, তা ইউজারদের নিরাপত্তা বাড়াবে। হোয়াটসঅ্যাপ মাধ্যমকে আরও সুরক্ষিত করবে।

নারী ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে যে কোনো ধরনের অ্যাবিউজ থেকেও রক্ষা পাবেন। ফেক আইডিও বন্ধ হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর