ঢাকায় করপোরেশনের জমি দখলকারী ভূমিদস্যু রাখব না: মেয়র তাপস

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা শহরে জমি দখলকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

১৪নং আউটফল ও ধলপুর তেলেগু পরিচ্ছন্নতাকর্মী নিবাসের বাসা বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা শহরে আমি মেয়র হিসেবে যতদিন আছি ততদিন ভূমিদস্যু রাখব না। জমি আমার ভাড়া দেয় তারা! আমি থাকতে তা বরদাশত করব না। আমাদের অনেক জমি বেদখল অবস্থায় আছে। ভূমিদস্যু ও কুচক্রী মহল আমাদের জমি দখল করে খাচ্ছে। পরিচ্ছন্নতাকর্মী ও কর্মচারীরা কোথায় থাকবে সেটা দেখার দায়িত্ব আমাদের। আমরা সেটা দেখব।

তিনি বলেন, ১৪ নম্বরে আউটফলে আমাদের ১৫ একর জমি আছে। বিভিন্নভাবে অনেক অসাধু লোক সেখানে মাদকের আখড়া বানিয়ে রেখেছিল। কিছু অসাধু লোক আমাদের কর্মচারীদের কাছ থেকে সেখানে থাকার জন্য টাকা নেয়।

জমি আমার। সেখানে আমার কর্মচারীরা থাকবে। বিনামূল্যে থাকবে। তাদের আবার এ সব অসাধু লোকদের টাকা দিতে হবে কেন? ঢাকা শহরে আমি যতদিন আছি এসব ভূমিদস্যু আর রাখব না।

এ সময় ১৪ নম্বর আউটফলে নতুন করে আরও কিছু ঘর নির্মাণের ঘোষণা দিয়েছেন ডিএসসিসি মেয়র।

বৃহস্পতিবার ১৪ নম্বর আউটফল ও ধলপুরে নির্মিত আবাসিক ভবন পলাশে ১০৯ জন, শালুকে ৯ জন এবং শাপলায় ২ জন পরিচ্ছন্নতাকর্মীকে বাসা বরাদ্দ দেওয়া হয়। এ ছাড়া আবাসিক ভবন মুকুলে তেলেগু সম্প্রদায়ের ২৫ জন পরিচ্ছন্নতাকর্মীকে বাসা বরাদ্দ দেওয়া হয়।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর বাদল সরদার বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর