ইটনা হাওরের ফসল রক্ষায় বাঁধ নির্মাণে শঙ্কামুক্ত হচ্ছে কৃষক

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ হাওরবাসীর একমাত্র সোনালী ফসল বোর ধান আগাম বন্যার হাত থেকে রক্ষায় কিশোরগঞ্জ পানি উন্নয়ন বিভাগ বাপাউবো কতৃক ২০২২-২৩ অর্থ বছরের কাবিটা প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন ফসল রক্ষা বাঁধের নির্মাণ কাজ এগিয়ে চলছে।

বুধবার বিকালে উপজেলা সদরের ঝিউলের বাধেঁর দুটি অংশের নির্মাণ কাজ পরিদর্শন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিসা আক্তার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান। কাজের অগ্রগতি সন্তোষ জনক মন্তব্য করে তারা বলেন প্রকল্পের প্রায় ৬০% কাজ এরই মধ্যে দৃশ্যমান হয়েছে বাকী কাজ অতিদ্রুত সময়ে সমাপ্ত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

পরিদর্শনের সময় প্রকল্প এলাকার উপকার ভোগী কৃষকদের সাথেও মতবিনিময় করেন।

এ সময় কৃষকরা বলেন এ বছর অনেক আগেই বাধঁ নির্মাণ কাজ শুরু হয়েছে। আশা করছি সঠিক সময়ের আগেই উপজেলার সকল বাঁধ গুলো নির্মাণ হবে। ইনশাল্লাহ বাঁধ গুলো নির্মান হয়ে গেলে আগাম বন্যাও আমাদের ফসলের কোন ক্ষতি করতে পারবেনা। আমরা সঠিক সময়ে আমাদের সোনার ফসল গোলায় তুলতে পারবো।বাপাউবো সুত্রে জানা যায় উপজেলায় মোট ৭ কোটি ৮ লক্ষ টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। ৪১ টি পিআইসি কমিটির মাধ্যমে সাড়ে ৪০ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম সোহাগ, পওর ইটনা শাখার উপ-সহকারী প্রকৌশলী রিয়াজুর ইসলাম, ইউপি সদস্য নজরুল ইসলাম, সাংবাদিক বাহাদুল মিয়া, পিআইসির সভাপতি, সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর