,

মদনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ উদ্বোধন

নিজাম উদ্দিন, মদন প্রতিনিধিঃ ‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোণার মদনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়।
মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করার পর প্রথম পর্বে ১২ টা ১ মিনিটে মদন উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।
দ্বিতীয় পর্বে ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সুজিত কুমার ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন।
আলোচনা সভায় বর্তমান শুকনো মৌসুমে অগ্নিদুর্ঘটনা মোকাবিলা, ভূমিকম্পে নিরাপদ,  বজ্রপাত থেকে রক্ষা ও বসতবাড়ি সহ বিভিন্ন হোটেল রেস্তোরাঁয় গ্যাস সিলিন্ডার দুর্ঘটনা প্রতিরোধে করণীয় বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য দেন ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সুজিত কুমার ঘোষ।
আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিদের সামনে অগ্নি নির্বাপক উদ্ধার সাজসরঞ্জাম সম্পর্কে মহড়ার মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সুজিত কুমার ঘোষ ।৩ দিনব্যাপী এই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষ্যে পরে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও পরামর্শ প্রদান এবং লিফলেট বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন মদন থানার এস আই দেবাশীষ, জাহাঙ্গীরপুর টি.আমিন সরকারি উচ্চ বিদ্যালয়ের স্কাউট দল, স্টেশনে কর্মরত কর্মী বাহিনী ও গণমাধ্যম কর্মী প্রমুখ।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর