জাতীয় চর সম্মেলনে স্পিকার উন্নয়ন পরিকল্পনায় ধনী-দরিদ্রের বৈষম্য কমিয়ে আনতে হবে

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বের উন্নয়ন পরিকল্পনায় ধনী-দরিদ্রের বৈষম্য কমিয়ে এনে সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনকে টেকসই রূপদান করতে হবে। রাজধানীর খামারবাড়িতে শনিবার কৃষিবিদ ইনস্টিটিউশন কমপ্লেক্স মিলনায়তনে প্রথম জাতীয় চর সম্মেলন-২০১৫ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন।
জাতীয় চর সম্মেলনের চেয়ারপার্সন খন্দকার ইব্রাহিম খালেদের সভাপতিত্বে ও সম্মেলনের সদস্য সচিব আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় চর সম্মেলনের ভাইস চেয়ারপার্সন এ কে এম মুসা, শিশির শীল, অস্ট্রেলিয়ান ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স এন্ড ট্রেডের হেড অব ডেভেলপমেন্ট কর্পোরেশনের কাউন্সিলর প্রিয়া পাওয়েল বক্তব্য রাখেন।
সহস্রাব্দের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ অনেকদূর এগিয়েছে উল্লেখ করে স্পিকার বলেন, প্রবৃদ্ধির সুফল দরিদ্র জনগোষ্ঠীর কাছে পৌঁছাতে হবে। আমরা চাই অন্তর্ভূক্তিমূলক উন্নয়ন পরিকল্পনা, যার থেকে কোন বিশেষ শ্রেণী বা অঞ্চল বাদ না পড়ে। সবাইকে সমন্বিত ও যৌথভাবে বিশেষ প্রয়োজন ও সমস্যার প্রেক্ষিতে চরাঞ্চলবাসীর সমস্যা নির্দিষ্ট করে সরকারের কাছে তুলে ধরতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর