,

IMG_20220714_231142

মিঠামইনের আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিক আলী আজগর ভূঁইয়া আর নেই

রফিকুল ইসলামঃ কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার গোপদিঘী ইউনিয়নের আওয়ামী লীগের প্রবীণ রাজনৈতিক নেতা, সমাজসেবক ও সংস্কারক, গ্রাম্য মাতব্বর, বগাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এবং গোপদিঘী ইউনিয়নের অবসরপ্রাপ্ত পরিবার পরিদর্শক মো. আলী আজগর ভূঁইয়া আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল ৯ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

তিনি স্ত্রী হামিদা খাতুন (৬৭) ছাড়াও ৩ ছেলে, ৩ মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে মারা গেছেন।

মরহুমের পরিবারের সদস্য সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম ভূঁইয়া স্বপন জানান, তার চাচা মঙ্গলবার (১২ জুলাই) বিকেল সাড়ে ৫ টায় ধলাই-বগাদিয়া বাজারের নিজ চেম্বারে বুকে অতিমাত্রায় ব্যথা অনুভব করলে জরুরি ভিত্তিতে কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রাত সাড়ে ৮ টায় ভর্তি করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক রোগীর উন্নততর চিকিৎসার জন্য ঢাকাতে রেফার করা হয়।

ধলাই-বগাদিয়া বাজারে জানাজা শেষে ধলাই-বগাদিয়া বাগে জান্নাত কবরস্থানে তাকে সমাহিত করা হয় বলে মরহুমের বড় ছেলে শিক্ষক মাহমুদুল হাসান সোহাগ জানান।

দীর্ঘ বারো বছর ধরে আওয়ামী লীগের সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণ করা প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক জানাজায় অংশ নিয়ে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার শান্তি কামনা করেন।

একইভাবে জানাজায় উপস্থিত হয়ে রুহের মাগফেরাত কামনা করেছেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মো. জিল্লোর রহমান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণব, সাংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. ইব্রাহিম মিয়া ও রাজনীতিক, উলামায়ে কেরাম, মসজিদের ইমাম, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ধর্মপ্রাণ মুসলমানেরা।

এছাড়া শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা-সহমর্মিতা জানিয়ে মরহুমের বিদেহী রুহের মাগফেরাত কামনা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. আবদুল হক নূরু ও উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট মো. শরীফ কামালসহ রাজনীতিক, জনপ্রতিনিধি, বিভিন্ন সেবামূলক সংগঠন ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, মো. আলী আজগর ভূঁইয়া ২০১১ সালে জনসেবার মনোভাব নিয়ে গোপদিঘী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জোর প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন।

জ্যেষ্ঠ সাংবাদিক ও কলামিস্ট।
সহযোগী সম্পাদক, আজকের সূর্যোদয়, ঢাকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর