,

image-262518

আগামী এক সপ্তাহে বৃষ্টি কমার সম্ভাবনা নেই সিলেটে

হাওর বার্তা ডেস্কঃ সিলেটে আগামী এক সপ্তাহে বৃষ্টি কমার সম্ভাবনা নেই। এতে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেটের পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

আজ সোমবার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, সিলেট বিভাগে আগামী এক সপ্তাহ বৃষ্টি কমার সম্ভাবনা নেই। এতে বন্যা পরিস্থিতির উন্নতিরও সম্ভাবনা নেই। পাশাপাশি চট্টগ্রাম-বরিশালেও ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে বলে জানিয়েছেনে তিনি।

আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানানো হয়েছে, আগামীকাল মঙ্গলবার ঢাকা, রংপুর ও রাজশাহীতে বৃষ্টি কম হতে পারে। বুধবার থেকে সারা দেশে বৃষ্টি আবারও বাড়বে। রংপুর, রাজশাহী ও ঢাকায় কাল মঙ্গলবার এক দিনের জন্য বৃষ্টি কমবে। পরদিন বুধবার থেকে আবারও বাড়বে।

আবহাওয়া কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৪১.২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামেই। বরিশালে ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সামান্য বৃষ্টি হয়েছে ঢাকায়। এরপর সবচেয়ে কম বৃষ্টি হয়েছে টাঙ্গাইল ও ফরিদপুরে ৪ মিলিমিটার। সিলেটে ২২ ও শ্রীমঙ্গলে ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, ঢাকা আজ সারা দিন মেঘলা ও মেঘাচ্ছন্ন থাকবে। সন্ধ্যার পর আবার বৃষ্টি হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর