,

maa-2206181241

পিঠে পড়ল পাহাড়, তবু ৬ মাসের সন্তানদের ছাড়েননি মা

হাওর বার্তা ডেস্কঃ রাত ১টা। যমজ মেয়েকে বুকে নিয়ে ঘুমাচ্ছিলেন মা শাহিনুর আক্তার। হঠাৎ তার পিঠের ওপর ধসে পড়ে পাহাড়। এতে শাহিনুর মারা গেলেও বেঁচে যায় দুই সন্তান। গত শুক্রবার রাতে আকবরশাহ থানার বরিশালঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, শাহিনুর মারা গেলেও সুস্থ রয়েছে তার ৬ মাস বয়সী দুই সন্তান। ঘটনার সময় বাড়িতে ছিলেন না শাহিনুরের স্বামী জয়নাল আবেদীন। পরে পাহাড় ধসের খবর পেয়ে বাড়ি ফিরে তিনি জানতে পারেন- দুর্ঘটনায় মারা গেছেন স্ত্রী-শ্যালিকা। গুরুতর আহত হয়েছেন শ্বশুর-শাশুড়ি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দেখা মেলে জয়নাল আবেদীনের। কাঁদতে কাঁদতে তিনি বলেন, শুক্রবার সকাল থেকে বৃষ্টি হচ্ছিল। প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সবাইকে নিরাপদ স্থানে সরে যেতে বলছিল। আমরা ১০ বছর ধরে এখানে রয়েছি। কখনো কিছুই হয়নি। ভেবেছিলাম এবারো হবে। তাই বাড়ি ছেড়ে যাইনি। এ সিদ্ধান্ত আমাদের জন্য মারাত্মক পরিণতি নিয়ে আসবে বুঝতে পারিনি।

শাহিনুরের বেঁচে যাওয়া দুই সন্তানের নাম তান্না ও তিন্নি। মারা গেছেন শাহিনুরের বোন মাহিনুর আক্তার। আহত হয়েছেন বাবা ফজলুল হক ও মা রানু বেগম। তারা চমেক হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া শাহীনুরের আরেক সন্তান ৮ বছরের তানভীর। দুর্ঘটনার সময় বাবা সঙ্গে থাকায় বেঁচে যায় সে।

গত শুক্রবার রাতে বরিশালঘোনা ও ফয়’স লেকের বিজয় নগর এলাকায় পৃথক পাহাড় ধসের ঘটনায় চারজন নিহত হন। এছাড়া আহত হন আরো সাতজন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর