,

images (1)

যুক্তরাষ্ট্রে এবার শিশুর গুলিতে বাবার মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রে এবার দুই বছর বয়সের এক শিশুর গুলিতে তার বাবা নিহত হয়েছেন। শিশুটির বাবা-মা অসতর্কভাবে একটি গুলি ভরা বন্দুক শিশুটির নাগালে রেখে দেওয়ায় এ দুর্ঘটনা ঘটে।

সোমবার ফ্লোরিডার অরেঞ্জ কাউন্টির এক বাড়িতে এ ঘটনা ঘটে। ৯১১-এ কল করার পর পুলিশ কর্মকর্তারা অরল্যান্ডের কাছে ওই বাড়িতে পৌঁছে দেখেন শিশুটির মা মারি আয়লা (২৮) তার স্বামী রেগি ম্যাবরিকে (২৬) সিপিআর দিচ্ছেন (বারবার ব্যক্তি বক্ষ সঞ্চাপন বা মুখ থেকে মুখে বাতাস ঢুকিয়ে কৃত্রিম শ্বসন নিশ্চিত করা)।

 রেগি ম্যাবরিকে দ্রুত হাসপাতালে নেওয়ার পরপরই তার মৃত্যু হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধারণা করেছিল যে, তিনি আত্মঘাতী হয়েছেন।

তবে এই দম্পতির তিন সন্তানের মধ্যে বড় সন্তানটি পরে তদন্তকারীদের বলেছে, তার দুই বছর বয়সি ভাইয়ের গুলিতে পিতার মৃত্যু হয়েছে।

তবে প্রাথমিকভাবে ওই ব্যক্তির স্ত্রী আয়লাকে গ্রেফতার করেছে পুলিশ। অরেঞ্জ কাউন্টির শেরিফ জন মিনা এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

আদালতের নথিতে বলা হয়, বন্দুকটি একটি ব্যাগে ছিল, যা ম্যাবরি এটি মেঝেতে ফেলে রেখেছিলেন। শিশুটি এ সময় কম্পিউটারে ভিডিও গেম খেলছিল।

শিশুটি বন্দুকটির কাছে চলে আসে এবং ট্রিগারে পুশ করে তার বাবাকে পেছন থেকে গুলি করে। পাঁচ মাস বয়সের মেয়েসহ পাঁচ সদস্যের পরিবারের সবাই তখন একই রুমে ছিল। শেরিফ বলেন, শিশু অবহেলা এবং মাদক সেবনের একাধিক অপরাধের পর বাবা-মা উভয়ে প্যারোলে ছিলেন।

মিনা বলেন, ‘বন্দুকের মালিকরা যারা তাদের আগ্নেয়াস্ত্র সঠিকভাবে সুরক্ষিত রাখে না, তারা তাদের বাড়িতে ঘটতে থাকা এই ট্রাজেডিগুলো থেকে মাত্র এক সেকেন্ড দূরে থাকেন।’ তিনি বলেন, ‘এখন এই ছোট বাচ্চারা কার্যকরভাবে তাদের বাবা-মা দু’জনকেই হারিয়েছে।

তাদের মা জেলে এবং একটি ছোট বাচ্চাকে জীবন কাটাতে হবে এই জেনে যে, সে তার বাবাকে গুলি করে হত্যা করেছে।’ এ ধরনের ট্রাজেডি মার্কিন যুক্তরাষ্ট্রে অস্বাভাবিক নয়।

বন্দুক ক্রয়ের বয়স বাড়াল নিউইয়র্ক : আধাস্বয়ংক্রিয় রাইফেল ক্রয়ের বয়স বাড়িয়ে ১৮ থেকে ২১ বছর করেছেন নিউইয়র্কের গভর্নর।

সোমবার এ বিষয়ক নতুন ডিক্রিতে স্বাক্ষর করে অস্ত্র আইন সংস্কারের এক প্যাকেজের অনুমোদন দেন ক্যাথি হোচুল। শনিবার দুপুরে (২ জুন) বাফেলোর একটি সুপার মার্কেটে বর্ণবাদী হত্যাযজ্ঞের ঘটনার পর অস্ত্র আইন কঠিন করার অংশ হিসাবে এমন পদক্ষেপ গ্রহণ করলেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর