ফায়ারম্যান ইমরানের জানাজায় হাজারো মানুষের ঢল

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ফায়ারম্যান লিডার ইমরান হোসেন মজুমদারের (৪০) জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। হাজারো মানুষের উপস্থিতিতে মঙ্গলবার (৭ জুন) সকাল ৮টায় নিহতের নিজ গ্রামের বাড়িতে জানাজা ও দাফন সম্পন্ন হয়।

জানাজার আগে তাকে চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলামের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করা হয়।

এদিকে তার জানাজায় স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রায় দুই হাজারের অধিক মানুষ হাজির হন। অনেকেই আশপাশের গ্রাম থেকে ছুটে এসেছেন জানাজায় অংশগ্রহণ করার জন্য।

 

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনায় সেখানে উদ্ধারকাজে যান সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ফায়ারম্যান লিডার ইমরান হোসেন মজুমদার। তবে কনটেইনার বিস্ফোরণের ঘটনায় নিহত হন তিনি। পরে পরিবারের লোকজন সেখানে গেলেও মরদেহ শনাক্ত করতে না পারায় মরদেহ ফিরিয়ে আনতে পারেননি। তবে সোমবার ডিএনএ পরীক্ষা শেষে রাতেই মরদেহ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হন নিহতের পরিবার।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জসীম উদ্দীনের তত্ত্বাবধানে সোমবার রাতে কুমিল্লা থেকে নিহত এমরান হোসেন মজুমদারের মরদেহ চাঁদপুরে নিয়ে আসা হয়। পরে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয় এবং হাজার হাজার মানুষের উপস্থিতিতে তার জানাজা সম্পন্ন হয়।

 

তিনি বলেন, আমি নিহতের পরিবারের সঙ্গে কথা বলেছি এবং যেকোনো প্রয়োজনে চাঁদপুর ফায়ার সার্ভিস তাদের পাশে আছে বলে আশ্বস্ত করেছি।

নিহত ইমরান মজুমদার বাংলাদেশ ফায়ার সার্ভিসে ২০০১ সালে ফায়ারম্যান হিসেবে যোগদান করেন। তিনি কচুয়া উপজেলার উত্তর কচুয়া ইউনিয়নের সিংড্ডা গ্রামের মরহুম মকবুল হোসেনের ছেলে। মৃত্যুকালে তিনি দুই সন্তান গেছেন। এছাড়াও তার স্ত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর