,

image-559195-1654490499

ইউক্রেনে নতুন নতুন শহরে হামলার হুমকি পুতিনের

হাওর বার্তা ডেস্কঃ ইউক্রেন রণক্ষেত্রে দূরপাল্লার ক্ষেপনাস্ত্র ব্যবহার করলে কিয়েভ ছাড়াও নতুন নতুন শহরে হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই সঙ্গে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে দূরপাল্লার রকেট সরবরাহ করলে দেশটিতে রাশিয়ার ধ্বংসযজ্ঞ অব্যাহত থাকবে বলে হুশিয়ারি দিয়েছেন তিনি।

রোববার এক বিশেষ সাক্ষাৎকারে এই হুমকি দেন রুশ প্রেসিডেন্ট। খবর এএফপির।

মাল্টিপল রকেট লঞ্চার ‘M 142-হেইমার্স’ নিয়ে যুক্তরাষ্ট্রের নাটকীয়তার পর এলো এ হুমকি। বাইডেন প্রশাসন প্রথমে জানিয়েছিল অত্যাধুনিক প্রতিরক্ষা কাঠামোটি ইউক্রেনে পাঠাবে না। একদিন পরই সিদ্ধান্ত পরিবর্তন করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার ভূভাগে ছোড়া হবে না এই শর্তে চারটি রকেট প্রতিরক্ষাব্যবস্থা দেওয়া হলো।

এদিকে ইউক্রেনও বারবার জানিয়েছে, রকেট প্রতিরক্ষাব্যবস্থা যুদ্ধক্ষেত্রে শত্রুপক্ষকে মোকাবিলায় ব্যবহৃত হবে। কিন্তু রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অভিযোগ পশ্চিমারা সমঝোতার নামে নিত্যনতুন নাটক সাজাচ্ছে। তারা মধ্যস্থতার পরিবর্তে অস্ত্র পাঠিয়ে উসকে দিচ্ছে সংঘাত; দীর্ঘ করছে যুদ্ধ পরিস্থিতি। হুমকি দেন, মিসাইল ছুড়লে ভুগতে হবে কিয়েভকে।

এক সাক্ষাৎকারে এ বিষয়ে পুতিন বলেন, অত্যাধুনিক অস্ত্র পাঠানো নিয়ে যুক্তরাষ্ট্র যে হইচই করছে, তার একটাই লক্ষ্য— যুদ্ধকে আরও দীর্ঘায়িত করা। তারা দূরপাল্লার রকেট সরবরাহ করলেও রাশিয়ার ধ্বংসযজ্ঞ অব্যাহত থাকবে। এমনকি যেসব শহর বা স্থাপনায় এখনো আগ্রাসন চালানো হয়নি, সেগুলো পরবর্তী টার্গেট হবে বলেও হুশিয়ারি দেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর