,

download (3)

সারা দেশে বৃষ্টির সম্ভাবনা, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত

হাওর বার্তা ডেস্কঃ আগামীকাল দেশের সব বিভাগেই বৃষ্টির সম্ভাবনা আছে। আজ মঙ্গলবার থেকে টেকনাফ উপকূল দিয়ে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশে প্রবেশ করতে শুরু করেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৈরী আবহাওয়ার কারণে দেশের সকল সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত বহাল রাখা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানা যায়, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরো জানা যায়, মৌসুমি বায়ু বা বর্ষা মৌসুম আগামী ৫ জুনের মধ্যে চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ দেশের পূর্বাঞ্চলে এবং ১০ জুনের মধ্যে দেশের অধিকাংশ জায়গায় প্রবেশ করতে পারে। মৌসুমি বায়ুর প্রভাবে আজ থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা কক্সবাজার, টেকনাফসহ চট্টগ্রাম বিভাগের অনেক স্থানে মাঝারি থেকে ভারি ও কোথাও অতিভারি বর্ষণ শুরু হতে পারে।

একই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে তীব্র রোদ আর উষ্ণ তাপমাত্রা বিরাজ করছে। তবে আগামী ২ তারিখ থেকে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে প্রবল বর্ষণ হওয়ার সম্ভাবনা আছে বলে পূর্বাভাসে জানানো হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর