,

image-554834-1653474160

১৩ বছর পর চট্টগ্রাম নগর আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

হাওর বার্তা ডেস্কঃ আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে চট্টগ্রামে ঘর গোছানোর তোড়জোড় শুরু করেছে আওয়ামী লীগ। দীর্ঘ ১৩ বছর পর আগামী ১ অক্টোবর চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

বুধবার চট্টগ্রামে তৃণমূলের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি সম্মেলনের সম্ভাব্য এ তারিখ ঘোষণা করেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, ডিসেম্বরে বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন হবে। তাই সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে সব ইউনিটগুলোর সম্মেলন আমরা শেষ করতে চাই। ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রামসহ বিভিন্ন জেলা সম্মেলন হয়েছে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর করতে চাই।

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও উপস্থিত ছিলেন।

নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে সুজিত রায় নন্দী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বক্তব্য দেন।

২০১৩ সালের ১৪ নভেম্বর মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বর্তমান কমিটি গঠিত হয়। তবে সেবার সম্মেলন হয়নি, কমিটির ঘোষণা এসেছিল ঢাকা থেকে। তার আগে সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে।

নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন, সম্মেলন ও নতুন নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে মূল দল এবং অঙ্গ-সহযোগী সংগঠনগুলোকে শক্তিশালী করার লক্ষ্যে দলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ও স্থানীয় সিনিয়র নেতারা মাঠে কাজ করছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আজ আনুষ্ঠানিকভাবে তৃণমূল পর্যায়ে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে যাচ্ছে। এর আগে সদস্য সংগ্রহ অভিযান শুরু হলেও এক পক্ষের অভিযোগের কারণে মাঝপথে তা থমকে যায়।

নতুন উদ্যমে আবার শুরু হতে যাচ্ছে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে। এদিকে মূল দলের পাশাপাশি যুবলীগকেও শক্তিশালী করে তোলা হচ্ছে।

আগামী ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা, ২৯ মে উত্তর জেলা ও ৩০ মে মহানগর যুবলীগের সম্মেলন হওয়ার কথা রয়েছে। এ সম্মেলন ঘিরে চট্টগ্রাম নগরীতে এখন সাজ সাজ রব। পোস্টার, ব্যানার ও তোরণে ছেঁয়ে গেছে গোটা নগরী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর