,

download (1)

ফেয়ারব্রেক লিগে উদ্বোধনী ম্যাচে জাহানারাদের জয়

হাওর বার্তা ডেস্কঃ প্রথমবারের মতো আয়োজিত নারীদের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ফেয়ারব্রেক ইনভাইটেশন টুর্নামেন্টে ইতিহাসে পাতায় ঢুকে গেলেন বাংলাদেশ দলের তারকা পেসার জাহানারা আলম। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম ডেলিভারিটি করেছেন তিনিই। পাশাপাশি উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে তার দল ফ্যালকনস ওমেন।

বুধবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ওয়ারিয়র্স ওমেনকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ফ্যালকনস। আগে ব্যাট করা ওয়ারিয়র্সের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৭৭ রান। জবাবে শ্রীলঙ্কার তারকা চামারি আতাপাত্তুর ঝড়ো সেঞ্চুরিতে ৮ বল আগেই ম্যাচ জিতে নিয়েছে ফ্যালকনস।

১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফ্যালকনসের দুই ওপেনার সুজি বেটস ও চামারি আতাপাত্তু গড়েন ১৪ ওভারে ১৩৩ রানের জুটি। অধিনায়ক সুজি বেটস আউট হন ৪৩ বলে ৬০ রানের ইনিংস খেলে। তিন নম্বরে নামা তীর্থ সতীশ ১০ বলে ৯ রানের বেশি করতে পারেননি।

 

তবে শুরু থেকে শেষ পর্যন্ত খেলে আসরের প্রথম সেঞ্চুরি হাঁকান চামারি আতাপাত্তু। তার ১৩ চার ও ৫ ছয়ের মারে খেলা ৫৫ বলে অপরাজিত ১০৭ রানের ঝড়ো ইনিংসে সহজেই ম্যাচ জিতে নিয়েছে ফ্যালকনস। আরেক ব্যাটার মারিকো হিল ৪ বলে ২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে প্রথম ইনিংসে ওয়ারিয়র্সের পক্ষেও ঝড় তোলেন তাদের দুই ওপেনার হেইলি ম্যাথুজ ও জর্জিয়া রেডমেইন। আসরের প্রথম ফিফটি করা হেইলির ব্যাট থেকে আসে ৭ চার ও ২ ছয়ের মারে ৩৫ বলে ৫৮ রান। রেডমেইন খেলেন ৬১ বলে ৮০ রানের ইনিংস। এ দুজনের ব্যাটেই মূলত ১৭৭ রানের সংগ্রহ পায় ওয়ারিয়র্স।

ফ্যালকনের পক্ষে বল হাতে ইনিংসের সূচনা করা জাহানারা নিজের ৪ ওভারে খরচ করেছেন ৩৫ রান, পাননি কোনো উইকেট। প্রথম তিন ওভারে মাত্র ১৮ রান দিয়েছিলেন তিনি। শেষ ওভারে ১৭ রান খরচ করায় বোলিং ফিগার ভদ্রস্থ থাকেনি। একটি করে উইকেট নিয়েছেন সোরনারিন টিপোচ ও মারিকো হিল।

জাহানারা ছাড়াও ফেয়ারব্রেক লিগে বাংলাদেশ থেকে খেলতে গিয়েছেন তারকা অলরাউন্ডার রোমানা আহমেদ। তিনি খেলবেন বার্মি আর্মি ওমেনের হয়ে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টায় আসরের তৃতীয় ম্যাচে স্পিরিট ওমেনের মুখোমুখি হবে রোমানার দল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর