‘হাওরে আর কোনো উঁচু সড়ক নির্মাণ হবে না, শুধু উড়াল সেতু হবে’

হাওর বার্তা ডেস্কঃ এখন থেকে হাওরে আর কোনও উঁচু সড়ক নির্মাণ করা হবে না, শুধু উড়াল সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সোমবার (২ মে) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সম্প্রতি পাহাড়ি ঢল ও আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক, দুস্থ ও অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে শুকনা খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, হাওরে ফসল রক্ষায় স্থায়ী বাঁধ নির্মাণ কোনোভাবেই সম্ভব নয়। এটার কোনও সুযোগও নেই। কোনও শক্তি দিয়ে হাওরে স্থায়ী বাঁধ নির্মাণ করা যাবে না। আমরা আবারও মৌসুমি বাঁধ নির্মাণ করবো।

তিনি বলেন, অকাল বন্যা ও পাহাড়ি ঢল মোকাবেলায় আগামীতে নদ-নদী, খাল-বিল খনন করা হবে। এখন থেকে হাওর কিংবা ডোবা জায়গায় আর কোনও উঁচু সড়ক নির্মাণ করা হবে না। কারণ উঁচু সড়ক হাওর এলাকায় পানি চলাচলে বাধা দেয়। এখন থেকে শুধু উড়াল সেতু হবে।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রামকে শহরে রূপান্তর করতে আমরা কাজ করছি। শহরের সব নাগরিক সুবিধা এখন গ্রামে পৌঁছে যাচ্ছে। মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন হচ্ছে। বাংলাদেশের জয়যাত্রা আর কেউ থামাতে পারবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর