,

IMG_20220502_194947

কিশোরগঞ্জ জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শাহজাহান আর নেই

রফিকুল ইসলাম: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের রাজনৈতিক সহচর কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও কিশোরগঞ্জ ওয়ালী নেওয়াজ খান কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আজ সোমবার (২ মে) ভোর ৫ টার দিকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পথে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এর আগে হঠাৎ তাঁর শারীরিক অসুস্থতা বাড়তে থাকলে গতকাল বোরবার (১ মে) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি ভিত্তিতে ভর্তি করা হয়। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকায় নিয়ে যাওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ছয় ছেলে, আত্মীয়স্বজন, অসংখ্য গুণগ্রাহী, ভক্ত ও অনুরাগী-অনুগামী রেখে গেছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহানের মৃত্যুতে এক শোকবার্তায় তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করেছেন। মরহুমের ছেলে রাজনীতিক অ্যাডভোকেট মাহমুদুল হাসান লিটন এ বার্তা নিশ্চিত করেছেন।

আলহাজ্ব অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সময় ২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদে নির্বাচিত হন।

এছাড়া আলহাজ্ব অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান ধর্মভীরু ও ন্যায্যতার গণতন্ত্রে বিশ্বাসী ছিলেন। তিনি জেলার মিঠামইন উপজেলা পরিষদের একজন সফল চেয়ারম্যান হিসেবে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ জহুরের নামাজের পর কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা আছরের নামাজের পর তাঁর গ্রামের বাড়ি মিঠামইন উপজেলার মহিষারকান্দি গ্রামে মহিষারকান্দি নিজামিয়া মাতলুবুল উলুম আলিম মাদরাসার চত্বরে অনুষ্ঠিত হয়। এরপর মৌলভীবাড়ি পারিবারিক নিজামিয়া কবরস্থানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়।  #

[ রফিকুল ইসলাম: জ্যেষ্ঠ সাংবাদিক ও কলামিস্ট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর