তাসকিনকে পুরস্কৃত করতে বললেন মাশরাফি

হাওর বার্তা ডেস্কঃ প্রথমবারের মতো আইপিএলে ডাক পেলেও জাতীয় দলকেই প্রাধান্য দিয়েছেন তাসকিন আহমেদ। এজন্য ডানহাতি এই পেসারকে পুরস্কৃত করতে বললেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ চলাকালীন সময়ে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসের কাছ থেকে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। তাকে পুরো মৌসুমের জন্য চেয়েছিল আইপিএলের নতুন দলটি। কিন্তু সিরিজের মাঝে প্রস্তাব আসায় বিসিবি তাসকিনকে অনুমতি দেয়নি। তাসকিন নিজেও জাতীয় দলকেই বেছে নিয়েছেন।

আইপিএলকে ‘না’ বলার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে দলকে ঐতিহাসিক সিরিজ জয় এনে দিয়েছেন তাসকিন। হয়েছেন সিরিজ সেরাও।

তাসকিনের আইপিএলে না যাওয়ার সিদ্ধান্তকে আগেই সাধুবাদ জানিয়েছিলেন মাশরাফি। আজ মিরপুর শের-ই- বাংলায় তিনি তাসকিনকে পুরস্কৃত করার দাবি জানালেন, ‘অবশ্যই (পুরস্কার দেওয়া উচিত)। যদি (জেমস) অ্যান্ডারসন ও (স্টুয়ার্ট) ব্রডের দিকে তাকান, ইসিবি কিন্তু তাদেরকে এই পুরস্কারটা দেওয়া হয়। যেহেতু তারা আইপিএল না খেলে দেশকে সার্ভিস দিচ্ছে, তাদেরকে নূন্যতম পুরস্কার দেওয়া হয়। ‘

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের টাকা ছেড়ে জাতীয় দলকে বেছে নেওয়া ক্রিকেটারদের পুরস্কার দেওয়ার ইতিবাচক প্রভাব নিয়ে ম্যাশ বলেন, ‘পুরস্কার দিলে হয় কি, ক্রিকেটারদের ভালো লাগা কাজ করে যে, না বোর্ড আমাদের বিষয়টা দেখছে। তখন আমরা টেস্ট ক্রিকেট কেন, যে কোনো ফরম্যাটে ক্রিকেট খেলার জন্য প্রস্তুত। ‘

নিলামে সাকিব আল হাসান সুযোগ না পাওয়ায় এবং তাসকিন না যাওয়ায় এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান। যিনি গত এক বছর ধরে টেস্ট ফরম্যাটে খেলছেন না। আইপিএলে আজ ফিজের নতুন দল দিল্লি ক্যাপিটালস মাঠে নেমেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এই ম্যাচে খেলছেন না কাটার মাস্টার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর