কিশোরগঞ্জ প্রেসক্লাবের সদস্য সচিবর নেতৃত্বে ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে বঙ্গন্ধুর শ্রদ্ধাঞ্জলি নিবেদন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে ঐতিহাসিক  ৭ মার্চ। দিবসটি উপলে সোমবার (০৭ মার্চ) সকালে বিভিন্ন সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সোমবার সকালে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলে কিশোরগঞ্জ প্রেসক্লাবের সদস্য সচিব মনোয়ার হোসাইন রনির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কিশোরগঞ্জ প্রেসক্লাব। জাতির পিতা, তাঁর পরিবার ও মুক্তিযুদ্ধে শহীদসহ সকল শহীদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি , কিশোরগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্যরা। সাপ্তাহিক শুরূক পত্রিকার নির্বাহী সম্পাদক ও জাতীয় দৈনিক গণকন্ঠের জেলা প্রতিনিধি প্রমূখ।

 

৭ ই মার্চ বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের (তৎকালীন রেসকোর্স ময়দান) জনসভায় লাখ লাখ জনতার উদ্দেশে ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ এমন দৃপ্তকণ্ঠে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। এ ভাষণেই জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা, প্রতিরোধের বীজমন্ত্র। এই ভাষণে উজ্জীবিত হয়ে পাকিস্তান বাহিনীর সাথে নয় মাসের সশস্ত্র সংগ্রামের পর বাঙালি ছিনিয়ে আনে বাংলাদেশের স্বাধীনতা।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর