২৪ ঘণ্টা ব্লাড প্রেসার মনিটরিং করবে যে স্মার্টওয়াচ

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টওয়াচ জগতে যুক্ত হলো হুয়ামির নতুন ওয়াচ Amazfit GTR 3 Pro। ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে স্মার্টওয়াচটিতে রয়েছে স্লিপ মনিটর এবং ব্লাড প্রেসার মনিটর, যা রাতে ঘুমিয়ে থাকার সময়ও স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর ব্লাড প্রেসার মনিটর করতে সক্ষম।

স্মার্টওয়াচটি ১.৪৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে এসেছে, যা সর্বোচ্চ ১০০০ নিট উজ্জ্বলতা দেবে। এতে রয়েছে ১০০টিরও বেশি ওয়াচফেস, যার মধ্যে ৩৫টি ওয়াচফেস এডিট করা যায় এবং ১৫টি অ্যানিমেটেড ওয়াচফেস। এছাড়া ঘড়িটিতে একটি বায়োট্র্যাকার পিপিজি ৩.০ সেন্সর থাকছে, যা একাধিক হেলথ মেট্রিক ট্র্যাক করতে সাহায্য করবে।

নতুন এই স্মার্টওয়াচে রয়েছে টিপিজি হাই প্রিসিশন অপটিক্যাল সেন্সর, যা প্রতিনিয়ত ব্যবহাকারীর ব্লাড প্রেসার নিরীক্ষণ করতে সক্ষম। অথচ ব্যবহারকারী এতে কোনোরকম অস্বস্তি অনুভব করবেন না।

কয়েক মাস আগেই সংস্থাটি পাম্পবিটস ব্লাড প্রেসার মনিটরিং ইঞ্জিন লঞ্চ করেছে। উল্লেখিত টেকনোলজির সাহায্যে এয়ারব্যাগ বা হ্যান্ডকাফ না লাগিয়েই শুধুমাত্র একটা বোতাম প্রেস করে এই ওয়্যারেবলটির মাধ্যমে ব্লাড প্রেসার মাপা সম্ভব। শুধু তাই নয়, এতে রয়েছে অ্যালগরিদম। যা ব্যবহারকারীর স্লিপ প্যাটার্ন এবং ব্লাড প্রেসার মনিটর করে তার তথ্য সংগ্রহ করে রাখবে। ফলে ব্যবহারকারী নিজের স্বাস্থ্য সম্পর্কে সর্বদা সচেতন থাকতে পারবেন।

স্লিপ মনিটর এবং ব্লাড প্রেসার মনিটরের সঙ্গে স্মার্টওয়াচটিতে রয়েছে ২৪ ঘণ্টার ব্লাড অক্সিজেন লেভেল মনিটর এবং হার্ট রেট মনিটর। এতে ১৫০টিরও বেশি স্পোর্টস মোড উপলব্ধ। এমনকি কথা বলার জন্য স্মার্টওয়াচে থাকছে একটি স্পিকার।

নতুন ওয়্যারেবলটিতে মিনি অ্যাপ এবং বিল্ট ইন অ্যালেক্সা চালনার জন্য জিপ (zepp) অপারেটিং সিস্টেম সাপোর্ট করবে। সংস্থার দাবি, একবার চার্জে ঘড়িটি একটানা ব্যবহার করা যাবে ১২ দিন পর্যন্ত। তবে স্মার্টওয়াচটি দাম সম্পর্কে এখনো কিছু জানায়নি সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর