,

kemar-roach-20220127102807

দায়িত্ব নিয়েই রোচকে ফেরালেন হেইনস, দলে পরিবর্তন অনেক

হাওর বার্তা ডেস্কঃ সাবেক প্রধান নির্বাচক রজার হার্পারের কাছ থেকে দায়িত্ব বুঝে পাওয়ার পর প্রথমবারের মত স্কোয়াড ঘোষণা করলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ডেসমন্ড হেইনস। ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে প্রায় আড়াই বছর পর কেমার রোচকে ফিরিয়েছেন তিনি।

আয়ারল্যান্ডের কাছে ঘরের মাঠে হেরে যাওয়া সিরিজের দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছেন হেইনস। ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়ে দল থেকে বাদ পড়ে গেছেন রস্টোন চেজ এবং জাস্টিন গ্রিভস। গুদাকেশ মোতির জায়গায় নেওয়া হয়েছে করোনা থেকে সুস্থ হওয়া অলরাউন্ডার ফাবিয়ান অ্যালেনকে।

এছাড়া সবশেষ সিরিজে কোনো ম্যাচ না খেলা জেডন সিলস এবং ডেভন থমাসকেও বাদ দেওয়া হয়েছে স্কোয়াড থেকে। ব্যাটিং ডিপার্টমেন্টে রাখা হয়েছে ড্যারেন ব্রাভো, ব্রেন্ডন কিং, এনক্রুমাহ বোনারদের। স্পিন আক্রমণে বাড়তি শক্তি যোগ করছেন হেইডেন ওয়ালশ জুনিয়র।

২০১৯ সালের আগস্টে ভারতের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলার পর আর কোনো সাদা বলের ম্যাচ খেলেননি কেমার রোচ। তবু নতুন বলে উইকেট নেওয়ার আশায় তাকে প্রায় আড়াই বছর পর দলে ফিরিয়েছেন হেইনস। তার আশা, রানের গতি নিয়ন্ত্রণে রেখে কিছু উইকেট এনে দেবেন রোচ।

আগামী ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি ভারতের আহমেদাবাদে হবে ওয়ানডে সিরিজ ম্যাচ তিনটি। এই সিরিজটিও ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। এরপর ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি কলকাতায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, এনক্রুমাহ বোনার, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জেসন হোল্ডার, শাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর