,

01Risingbd_Aminul-2201230129 (1)

যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বাজেভাবে হেরে যুব বিশ্বকাপে শুরুতেই হোঁচট খায় বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। তবে পরের ম্যাচেই কানাডাকে ৮ উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়ায় তারা। আর শনিবার (২২ জানুয়ারি) দিবাগত রাতে গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জুনিয়র টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে এদিন টস হেরে আরব আমিরাত আগে ব্যাট করতে নামে। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করতে পারেনি তারা। ৪৮.১ ওভারে ১৪৮ রানে অলআউট হয়। ব্যাট হাতে টপ অর্ডারে পুনিয়া মেহরা ৪৩, ধ্রুব পরেশ ৩৩ ও আলিশান শারাফু ২৩ রান করে দলীয় সংগ্রহকে শতরান পেরুনোর রসদ দেন।

বল হাতে বাংলাদেশের রিপন মন্ডল ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আশিকুর জামান ও তানজিম হাসান সাকিব। ১টি করে উইকেট নেন রাকিবুল হাসান ও আরিফুল ইসলাম।

১৪৮ রান তাড়া করতে নেমে শুরুটা প্রত্যাশামাফিক হয় বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে মাহফিজুল হক ও ইফতেখার ইসলাম ২১ ওভারেই তুলে ফেলেন ৮৬ রান। এরপর ৩৭ রান করে যশের বলে সতীশের হাতে ক্যাচ দিয়ে আউট হন ইফতি। মাহফিজুল তুলে নেন হাফ সেঞ্চুরি।

২৪.৫ ওভারে বাংলাদেশ ১ উইকেট হারিয়ে ১১০ রান তুলতেই বৃষ্টি এসে হানা দেয় এবং খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি আসার আগ পর্যন্ত মাহফিজুল ৬৯ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৬৪ রান নিয়ে ও প্রান্তিক নওরোজ নাবিল ৫ রান নিয়ে অপরাজিত ছিলেন।
বৃষ্টির কারণে এরপর আর খেলা মাঠে গড়ায়নি। তবে বৃষ্টি আইনে বাংলাদেশ ৯ উইকেটের ব্যবধানের জয় তুলে নেয়। আর পৌঁছে যায় বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে।

তিন ম্যাচের তিনটিই জিতে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। তিন ম্যাচের দুটি জিতে ৪ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর