,

mar-2201220951

যে কারণে তিন ম্যাচ নিষিদ্ধ মার্সেলো

হাওর বার্তা ডেস্কঃ এলচের বিপক্ষে কোপা ডেল রে’র শেষ ১৬’র ম্যাচে লাল কার্ড পাওয়া রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার মার্সেলোকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছে টুর্ণামেন্ট কমিটি।

লাল কার্ডের জন্য এমনিতেই এক ম্যাচ নিষিদ্ধ থাকতেন মার্সেলো। তবে রেফারির বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করায় এর সঙ্গে আরো দুই ম্যাচ যুক্ত হয়েছে। রেফারিকে উদ্দেশ্য করে ব্রাজিলিয়ান ৩৩ বছর বয়সী এই অভিজ্ঞ ডিফেন্ডার বলেছিলেন, ‘তুমি খুবই খারাপ।’

রিয়াল অধিনায়ক লাল কার্ড দেখেছেন ১০২ মিনিটে ফাউল করার অপরাধে। প্রতিক্রিয়ায় রেফারিকে বাজে কথাও বলেছেন। রিয়াল মনে করছে, মার্সেলোর ফাউলও তেমন কোন বড় ঘটনা ছিল না, লাল কার্ডের তো প্রশ্নই উঠেনা।

এই শাস্তির বিরুদ্ধে আপিল করবে রিয়াল। শাস্তির পাশাপাশি মার্সেলোকে ২২৫০ ইউরো জরিমানা করা হয়েছে।

একই ম্যাচে এলচের ফরোয়ার্ড পেরে মিলাও অশোভন আচরণের কারনে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠত্যাগ করেছেন। তবে নিয়মানুযায়ী তিনি এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন।

রেফারির ম্যাচ প্রতিবেদনে বলা হয়, ১০২ মিনিটে ১২ নম্বর খেলোয়াড় মার্সেলোকে লাল কার্ড দেখিয়ে বের করে দেওয়া হয়। কারণ প্রতিপক্ষকে তিনি ফেলে দিয়েছেন এবং তাতে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট হয়। লাল কার্ড দেখার পর সে আমাকে বলেছে ‘তুমি খুব খারাপ’।

কোপা দেল রে টুর্নামেন্টেই মার্সেলোর এই শাস্তি কার্যকর হবে। অর্থাৎ অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মার্সেলোকে পাচ্ছে না রিয়াল। কোয়ার্টার ফাইনালে জিতলে সেমিফাইনালের দুই লেগেও তাকে পাওয়া যাবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর